• ঢাকা
  • রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একদিনে গাজায় ইসরাইলি হামলায় নিহত ৫৭ ফিলিস্তিনি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
নিহত ৫৭ ফিলিস্তিনি 
গাজায় ইসরাইলি হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় অন্তত ৫৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

চলতি বছরের মে মাস থেকে অভিযান চালিয়ে যাচ্ছে দক্ষিণাঞ্চলীয় সীমান্ত শহর রাফাহতে ইসরাইলি বাহিনী । গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, শহরটির একটি বাড়িতে বিমান হামলায় পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন। খান ইউনিসেও এক ব্যক্তি, তার স্ত্রী এবং দুই সন্তানকে হত্যা করেছে নেতানিয়াহু বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আল-মাওয়াসিতে বাস্তুচ্যুতদের আশ্রয়ের জন্য নির্ধারিত এলাকা আত্তার স্ট্রিটের একটি এলাকার কাছে বিমান হামলা হয়েছে। তবে ইসরাইলি সামরিক বাহিনীর দাবি, তারা হামলাটি হামাসের মিত্র ইসলামিক জিহাদ গ্রুপের এক সিনিয়র সন্ত্রাসীকে লক্ষ্য করে চালিয়েছে।
 
এক বিবৃতিতে তারা বলেছে, ‘হামলার কারণে বেশ কয়েকজন বেসামরিক আহত হওয়ার প্রতিবেদনগুলো আমরা খতিয়ে দেখছি।’
 
রয়টার্সের ফুটেজে দেখা যায়, বাসিন্দারা মৃতদেহগুলো গাধাচালিত গাড়িতে এবং ও আহতদের রিকশায় করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।
 
প্রত্যক্ষদর্শী তাহরির মাটির রয়টার্সকে বলেন, ‘গাড়িটিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। রক্তের দাগ আশপাশে ছড়িয়ে পড়ে। আমাদের তাঁবুতে বিধ্বস্ত বোমার অংশ ছিটকে এসে পড়ে এবং শহীদদের রাস্তায় ফেলে রাখা হয়েছিল। আমরা চিৎকার করে বলেছিলাম, আমাদের একটি অ্যাম্বুলেন্স দরকার। আমরা হতাহতদের গাড়ি এবং রিকশায় তুলে দিয়েছিলাম এবং কিছুক্ষণ পরই অ্যাম্বুলেন্সটি আসে।’
 
মঙ্গলবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সবশেষ জানিয়েছে, ইসরাইলের হামলায় ৯ মাসে ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image