• ঢাকা
  • শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিএমএইচে আহতদের চিকিৎসায় ব্র্যাক ব্যাংকের সহকর্মীদের এক কোটি টাকা সহায়তা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
সিএমএইচে আহতদের চিকিৎসায়
ব্র্যাক ব্যাংকের সহকর্মীদের এক কোটি টাকা সহায়তা 

নিউজ ডেস্ক : সাম্প্রতিক ছাত্র-জনতার অভ্যুত্থানে আহতদের চিকিৎসা-সহায়তা দেওয়ার লক্ষ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিজেদের ২০২৪ সালের আগস্ট মাসের বেতন থেকে এক কোটি টাকা অর্থ-সহায়তা দিয়েছে ব্র্যাক ব্যাংকের সহকর্মীরা। 

এই অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশের বড় ধরনের পরিবর্তন আসে। তবে, আন্দোলনে অনেকে প্রাণ হারানোর পাশাপাশি গুরুতরভাবে আহতও হয়েছেন হাজার হাজার মানুষ।

আন্দোলনে আহত ব্যক্তিরা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্তর্বর্তীকালীন সরকার তাঁদের চিকিৎসাব্যয় বহনের প্রতিশ্রুতি দিলেও অনেকেই গুরুতভাবে আহত হওয়ায় তাঁদের বিশেষায়িত চিকিৎসার প্রয়োজন হচ্ছে। ফলে, উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে সিএমএইচে পাঠানো হয়েছে।

আহতদের জরুরি চিকিৎসার প্রয়োজনীয়তা উপলব্ধি করে তাঁদের সাহয়তায় এগিয়ে এসেছেন ব্র্যাক ব্যাংকের সহকর্মীরা। আহতরা যাতে সর্বোচ্চ চিকিৎসা সুবিধা পান, সেটি নিশ্চিত করতেই এগিয়ে এসেছেন তাঁরা।

এছাড়াও, আন্দোলনে নিহত মো. আবু বকর সিদ্দিক নামের এক গ্রাহকের ক্রেডিট কার্ডের বকেয়াও মওকুফ করেছে ব্র্যাক ব্যাংক। সিএমএইচে অর্থ সহায়তার পাশাপাশি ব্যাংকের সহকর্মীরা নিজেদের অর্থ দিয়ে জনাব সিদ্দিকের ক্রেডিট কার্ডের প্রিন্সিপাল ডিউ অ্যামাউন্টও পরিশোধ করেছেন।

সহকর্মীদের এমন মানবিক উদ্যোগের প্রশংসা করে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন, “ন্যায়সঙ্গত ও সমতাভিত্তিক সমাজের জন্য যারা সংগ্রাম করেছেন, আমাদের অবশ্যই তাঁদের পাশে দাঁড়াতে হবে। এসব সাহসী ব্যক্তিদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের সহকর্মীদের স্বপ্রণোদিত উদ্যোগে আমি গর্বিত। আমাদের এই আর্থিক সহায়তা আহতদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে কিছুটা হলেও ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।”

আহতদের চিকিৎসায় সিএমএইচে দেওয়া এই অর্থ সহায়তা ব্র্যাক ব্যাংকের দৃঢ় সামাজিক দায়বদ্ধতার এবং সংকটময় সময়ে বাংলাদেশের মানুষের পাশে আশার আলো হয়ে দাঁড়ানোর প্রমাণ। এই অর্থ সহায়তা বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সহায়তা দেওয়ার লক্ষ্যে ব্র্যাক ব্যাংকের চলমান প্রচেষ্টার অংশ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image