• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোদির সঙ্গে ট্রাম্পের বৈঠক আগামী সপ্তাহে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৮ পিএম
বৈঠক আগামী সপ্তাহে 
মোদি-ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট এবং রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প আগামী সপ্তাহে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী মোদি মার্কিন সফরে যাচ্ছেন। তিনি বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন।

মঙ্গলবার মিশিগানে প্রচারের সময় ট্রাম্প বলেছেন, ‘বাণিজ্যের ক্ষেত্রে ভারত বড় অপব্যবহারকারী। ’ তারপরেই তিনি বলেন, ‘তবে মোদি অসাধারণ।’

ট্রাম্প জানান, ‘মোদি আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রে আসছেন। তখন তার সঙ্গে বৈঠক হবে।’  তবে এ বিষয়ে তিনি আর বিস্তারিত কিছু বলেননি।

মার্কিন প্রেসিডেন্ট আগামী ২১ সেপ্টেম্বর কোয়াড নেতাদের শীর্ষ বৈঠকের আয়োজন করেছেন। সেখানে নরেন্দ্র মোদি এবং অস্ট্রেলিয়া ও জাপানের প্রধানমন্ত্রী থাকবেন।

গত কয়েক মাসে যে সব রাষ্ট্রনেতা যুক্তরাষ্ট্র সফরে গেছেন, তারা ট্রাম্পের সঙ্গেও দেখা করেছেন। আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস বনাম ট্রাম্প লড়াই হবে।

মোদি নিউ ইয়র্কে কিছু সরকারি অনুষ্ঠানেও যোগ দেবেন।

ট্রাম্প যখন প্রেসিডেন্ট ছিলেন, তখন তার সঙ্গে নরেন্দ্র মোদীর উষ্ণ সম্পর্ক ছিল। ২০১৯ সালে মোদি যখন যুক্তরাষ্ট্র সফরে যান, তখন ট্রাম্প টেক্সাসে তার জন্য বিশেষ ইভেন্টের আয়োজন করেছিলেন। সেখানে ৫০ হাজার মানুষ যোগ দিয়েছিলেন।

আবার ২০২০ সালে ট্রাম্পের সফরের সময় মোদি আমেদাবাদে নমস্তে ট্রাম্প-এর আয়োজন করেন।

জয়ন্ত মনে করেন, ট্রাম্প একদিকে ব্যবসায়ীদের সন্তুষ্ট করার জন্য ভারতের বাণিজ্যিক কড়াকড়ির নিন্দা করেছেন, অন্যদিকে ভারতীয় মূলের নাগরিক ও মোদির অনুগামীদের ভোট পাওয়ার চেষ্টাও করেছেন।

প্রবীণ সাংবাদিক জয়ন্ত রায়চৌধুরী ডিডাব্লিউকে বলেছেন, ট্রাম্প এ ধরনের কথা আগেও বলেছেন। বাণিজ্য নিয়ে ভারতের সমালোচনা তিনি আগে করেছেন এবং তার পাশাপাশি মোদির ঢালাও প্রশংসা করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image