• ঢাকা
  • মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বনানীতে চিরনিদ্রায় শায়িত সংগীতশিল্পী জুয়েল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৫ পিএম
বনানীতে চিরনিদ্রায় শায়িত
সংগীতশিল্পী জুয়েল

বিনোদন ডেস্ক : সংগীতশিল্পী, নির্মাতা ও সঞ্চালক হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন। গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এদিন বনানী কবরস্থানে সংগীতশিল্পীকে দাফন করা হয়।

জুয়েল ৩০ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন সংগীতশিল্পীর পরিবারের সদস্যসহ সংগীত অঙ্গনের অনেকে। এর আগে আসরের নামাজের পর গুলশানের আজাদ মসজিদে হয় জুয়েলের নামাজে জানাজা।

জনপ্রিয় সংগীতশিল্পী ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েল দীর্ঘ সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। দেশে ও দেশের বাইরের বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসাসেবাও চলছিল।

জুয়েলের স্ত্রী সংগীতা আহমেদ জানান, অক্টোবর থেকে তাকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছিল। এর মধ্যে সম্প্রতি তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১১ সালে তার লিভার ক্যানসার ধরা পড়ে। এরপর ফুসফুস এবং হাড়েও ক্যানসার সংক্রমিত হয়। তখন থেকেই দেশে ও দেশের বাইরের বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসাসেবা চলছিল।
 
জুয়েলের প্রথম অ্যালবাম  ১৯৯৩ সালে ‘কুয়াশা প্রহর’ প্রকাশিত হয়।  ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘এক বিকেলে (১৯৯৪)’, ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭) প্রকাশিত হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image