• ঢাকা
  • রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাইডেন নিজেকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে যোগ্য প্রেসিডেন্ট মনে করেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২৪ এএম
যুক্তরাষ্ট্রের সবচেয়ে যোগ্য প্রেসিডেন্ট মনে করেন 
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সবচেয়ে যোগ্য প্রেসিডেন্ট মনে করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ন্যাটো শীর্ষ সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার (১১ জুলাই) তিনি এ বক্তব্য দেন।

আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।
 
প্রতিবেদনে বলা হয়, ডেমোক্র্যাটিক পার্টি থেকে ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন নিজেকে একমাত্র যোগ্য প্রতিদ্বন্দ্বী হিসেবে মনে করছেন।
 
যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি বছরের নভেম্বরে। এতে রিপাবলিকান পার্টির হয়ে লড়বেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ডেমোক্র্যাটিক পার্টির হয়ে কে লড়বেন তা নিয়ে এখনও চলছে আলোচনা।
  
এজন্য খোদ ডেমোক্র্যাটিক পার্টিই বাইডেনের পরবর্তী নির্বাচনে অংশ নেয়া নিয়ে সংশয় প্রকাশ করেছে। তার পরিবর্তে দেশটির বর্তমান ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসসহ একাধিক প্রার্থী পরবর্তী নিবার্চনের যোগ্য প্রার্থীর তালিকায় আছেন।

একের পর এক অসংলগ্ন কাজের জন্য তীব্র সমালোচনা রয়েছে একাশি বছর বয়সি জো বাইডেনের। সিঁড়িতে হোঁচট খাওয়া থেকে শুরু করে বক্তৃতায় হোঁচট, এলোমেলো কথা বলা বা অসময়ে ঝিমিয়ে পড়া -- এসব আচরণ বাইডেনের ব্র্যান্ড হয়ে দাঁড়িয়েছে যেন।
 
বাইডেন ন্যাটো সম্মেলন শেষ সংবাদ সংম্মেলনে বলেন, ‘আমি মনে করি যুক্তরাষ্ট্রের জন্য আমিই সবচেয়ে যোগ্য প্রেসিডেন্ট। কারণ আমিই এর আগেরবার ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিসেবে জিতেছি। আমি আবারও জিতবো।’
 
তিনি আরও বলেন, দেশের হয়ে এখনও কাজ করে যাচ্ছেন তিনি। কারণ তিনি তার অসমাপ্ত কাজ শেষ করে যেতে চান। আর এ নিয়ে তিনি আশাবাদী।
 
যুক্তরাষ্ট্রের মিত্র দেশ এবং ইউরোপীয় ইউনিয়ন বাইডেনকে মার্কিন প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য উৎসাহ দিয়ে আসছে বলে জানান তিনি। কেউ তাকে নির্বাচনে অংশ থেকে সরে দাঁড়াতে বলেনি বলেও উল্লেখ করেন তিনি।
 
গত ২৭ জুন ট্রাম্পের সঙ্গে মুখোমুখি নির্বাচনী বিতর্কে ভরাডুবি হয়েছে বাইডেনের। এরপর থেকেই আগাম নির্বাচনে তার অংশ নেয়া নিয়ে শুরু হয়েছে তীব্র আলোচনা। নির্বাচনে তার প্রার্থিতা প্রত্যাহারের জন্যও আহ্বান জানিয়েছেন অনেকে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image