• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছাত্র-অভ্যুত্থানে নিহতদের স্মরণে সভা শনিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৪৩ পিএম
প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়
রংপুরে নিহত আবু সাঈদ

নিউজ ডেস্ক:  ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের স্মরণে আগামী শনিবার ১৪ সেপ্টেম্বর ঢাকায় সভা অনুষ্ঠিত হবে। সচিবালয়ে অর্থ বিভাগের সম্মেলন কক্ষে অন্তর্বর্তী সরকারের অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির দ্বিতীয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, স্মরণ-সভা আয়োজন করতে কিছু ব্যয় সম্পৃক্ত থাকবে। ডিরেক্ট প্রকিউরমেন্ট মেথডে এসব প্রয়োজনীয় ক্রয় সম্পন্ন হবে। বৈঠকে এ লক্ষ্যে একটি প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়।

তিনি জানান, রাজধানীর বিআইসিসিতে অনুষ্ঠেয় এ অনুষ্ঠান আয়োজনে সর্বোচ্চ পাঁচ কোটি টাকা ব্যয় করা হবে।

সালেহউদ্দিন বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা স্মরণসভার প্রস্তুতির বিষয়টি দেখছেন। এতে আন্দোলনে অংশগ্রহণকারী শহিদ পরিবারের সদস্য ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্ভাবনা আছে।

এক প্রস্তুতি সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, স্মরণসভায় শহীদ পরিবারকে সর্বোচ্চ সম্মান দেয়ার পাশাপাশি ছাত্রদের স্বেচ্ছাসেবক হিসেবে কাজে লাগাতে হবে। স্মরণসভায় 'বাংলা ব্লকেড', 'কমপ্লিট শাটডাউন' এবং 'লং মার্চ টু ঢাকা' এই তিনটি বিষয় অবশ্যই উল্লেখ করতে হবে কারণ শব্দগুলো গণআন্দোলনে টনিক হিসেবে কাজ করেছে। 

তিনি বলেন, স্মরণসভাকে এমনভাবে ফুটিয়ে তুলতে হবে যেন তা জুলাই গণআন্দোলনের আবহ তৈরি করে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image