ধামরাইয়ে ডিবি পুলিশ পরিচয়ে ২০ লাখ টাকার মালামাল লুট

ধামরাইয়ে ডিবি পুলিশ পরিচয়ে ২০ লাখ টাকার মালামাল লুট
ধামরাইয়ে ডিবি পুলিশ পরিচয়ে ২০ লাখ টাকার মালামাল লুট

শাকিল শেখ, সাভার প্রতিনিধি: ধামরাইয়ের বালিয়া-মাদারপুর নতুন বিদ্যুতের সাব-স্টেশনে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে।

২৩ জুন রাতে ডাকাতরা ওই সাব-স্টেশনের ইঞ্জিনিয়ারসহ চার লাইনম্যানকে অস্ত্রের মুখে জিম্মি করে পিটিয়ে হাত-পা ও মুখ বেঁধে নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ডাকাতদের হামলায় গুরুতর আহতদের স্থানীয় সীমান্ত জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর ধামরাইয়ের বালিয়া অভিযোগ কেন্দ্রের ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে ১০-১২ জনের একদল ডাকাত ট্রাকযোগে এসে প্রথমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে এ অফিসে খুনের মামলার আসামী আছে তদন্ত করতে হবে এ বলে প্রথমে অফিসে কর্মরত স্টাফদের শয়ন কক্ষে প্রবেশ করে।

ডাকাতরা সাব-স্টেশনের প্রথম ও দ্বিতীয় তলার ঠিকাদারী প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, তিন লাইনম্যান আবুল কাসেম, জসিম উদ্দিন ও মাসুদ রানাকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত পা বেধে ফেলে এবং ব্যাপক মারধর করে।

এসময় ডাকাতরা ৬ টি ট্রান্সফরমার, কয়েল, তার, একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, চারটি মোবাইল সেট, হাত ঘড়ি, নগদ টাকা ও কাপড়চোপরসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুটে নেয়। এরপর ডাকাতরা ট্রাকযোগে পালিয়ে যায়।

পরে রাত ১টার দিকে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন যায় এবং রাতেই আহত ৪ জনের মধ্যে লাইনম্যান আবুল কাশেম ও জসিম উদ্দিম কে স্থানীয় ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মোঃ হারুন বলেন, এখানে ডাকাতির ঘটনা ঘটেছে। আমরা থানা পুলিশকে জানিয়েছি। এ ব্যাপারে ধামরাইয়ের কুশুরা পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম আব্দুল্লাহ আল নোমান বলেন, ডাকাতির ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে।

ধামরাইয়ের কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ডাকাতির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।