কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের জয়

কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের জয়
কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের জয়

নিউজ ডেস্ক: কোপা আমেরিকার শিরোপা ধরে রাখতে ছুটছে ব্রাজিল। সেলেসাওরা একের পর এক জয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে। কলম্বিয়াকে হারিয়ে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে শিষ্যরা।

বৃহস্পতিবার ভোরে রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে ২-১ গোলে জয় পায় ব্রাজিল। লুইস দিয়াসের গোলে পিছিয়ে পড়া ব্রাজিলকে ম্যাচে ফেরান রবের্ত ফিরমিনো। ক্যাসেমিরো যোগ করা সময়ের দশম মিনিটে নেইমারের সহযোগিতায় গোল করেন । এসময়ই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

কলম্বিয়া ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় । মিডফিল্ডার লুইস দিয়াস দারুণ এক হেডে দলকে লিড এনে দেন । কোপায় ব্রাজিলের জালে এটি প্রথম গোল। আগে দুই ম্যাচে সাত বার প্রতিপক্ষের জালে বল জড়ালেও নিজেদের জাল অক্ষত ছিল সেলেসাওদের।

ব্রাজিল পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। কলম্বিয়াকে কোনোভাবেই ভেদ করতে পারেননি নেইমার-জেসুসরা। পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

ব্রাজিল বিরতি থেকে ফিরে বল নিজেদের পায়ে রেখেই আক্রমণ বাড়ায় । এভারটন রেবেইরোকে পরিবর্তন করে রবের্ত ফিরমিনোকে মাঠে নামালে ৪-৩-৩ ফরমেশনে খেলতে থাকে ব্রাজিল।

আর ৬০তম মিনিটে সমতা ফেরার সুযোগ পায় ব্রাজিল। বাম পাশ থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন রিচার্লিসন। আলতো করে সতীর্থকে বাড়ালেও সঠিক সময়ে সেখানে আসতে পারেননি জেসুস।

৭৮তম মিনিটে রেনাল লদির দারুণ ক্রস থেকে হেডে বল জালে জড়িয়ে ব্রাজিলকে সমতায় ফেরান ফিরমিনো। শুরুতে নেইমারের শট রেফারির গায়ে লাগায় গোল বাতিলের জোরালে আবেদন থাকায় ভিএআরের সাহায্য নেন রেফারি। তাতেই গোলের সিদ্ধানে অটল থাকেন তিনি।

ডান পাশ থেকে নেইমারের নেওয়া কর্নার আনমার্কে থেকেই দারুণ হেডে জালে জড়ান রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। এভাবেই তিন ম্যাচে নয় পয়েন্ট আদায় করে নেয় ব্রাজিল।