আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সারাদেশে গাছ রোপণ করা হবে

আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সারাদেশে গাছ রোপণ করা হবে
আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সারাদেশে গাছ রোপণ করা হবে

মোঃ এরশাদ হোসেন, কেরানীগঞ্জ, ঢাকা প্রতিনিধি: আ’লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বজ্রপাত থেকে রক্ষার জন্য কেরানীগঞ্জে শতাধিক তালগাছের চারা রোপন করা হয়েছে।

বুধবার দুপুরে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের ঝিলমিল এলাকার চন্ডিতলা সড়কে তালগাছ রোপন কর্মসূচীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আ.লীগের পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, জলবায়ুর ঝুঁকি থেকে মানুষ ও প্রানীকে বাচাতে গাছ রোপণ এর বিকল্প নেই।

তিনি আরো বলেন, যে গাছ বেশি উঁচু হয় সে সকল গাছ বজ্রপাত থেকে মানুষ ও প্রানীকে বাচাতে সহায়তা করে এবং পরিবেশ বিষেজ্ঞদের মতে পরিবেশের ভারসম্য রক্ষা ও বজ্রপাত বৃদ্ধির কারন হলো তালগাছ নেই বলে, আমরা বেশি বেশি তালগাছের চারা রোপণ করব । তাই আমাদের উচিত বেশী করে তালগাছ লাগানো।

তিনি বলেন, সারাদেশে এই প্রতিষ্ঠা বার্ষিকীতে ৭ হাজার ২ শত তালগাছ রোপণ করব। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে গাছ রোপণ এর পাশাপাশি তালগাছ লাগানোর জন্য তিনি সবাইকে আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এবং দক্ষিন কেরানীগঞ্জ আওয়ালীগের যুগ্ন আহবায়ক ম.ই মামুনসহ আ.লীগের নেতাকর্মিরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন , বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে গাছ লাগিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করছি। সবাই গাছ লাগান,পরিবেশ বাঁচান।

তিনি আরো বলেন, কেরানীগঞ্জে আওয়ামীলীগের বিভিন্ন কার্যক্রমে অগ্রনি ভূমিকা পালন করেছে। বাংলাদেশের যত ভালো অর্জন তা বাংলাদেশ আওয়ামীলীগের হাত ধরেই এসেছে।
এ সময় দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।