মতিঝিল এলাকায় পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ

শেখ ফরিদ: ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর নির্দেশে কভিড-১৯ সংক্রমণ রোধে মতিঝিল জোনের উদ্যোগে আজ দুপুর বেলায় শাপলা চত্বর ও পার্শ্ববর্তী এলাকায় মাস্ক বিতরণ ও গণসচেতনতামূলক কর্মসূচি পালিত হয়।

বুধবার মতিঝিল থানার শাপলা চত্বরে এসময় উপস্থিত ছিলেন মতিঝিল জোনের উপ-পুলিশ কমিশনার মো: আ: আহাদ পিপিএম বার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এনামুল হক মিঠু এবং মতিঝিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরাফাত খান, ইন্সপেক্টর তদন্ত মনির হোসেন মোল্লা, ইন্সপেক্টর অপারেশন রফিকুল ইসলাম, ফাড়ি ইনচার্জ (পিআই), শহীদ হোসেন চৌধুরী প্রমুখ। 

মাস্ক বিতরণ কর্মসূচীতে মতিঝিল জোনের উপ-পুলিশ কমিশনার মো: আবদুল আহাদ, পিপিএম বার বলেন, ডিএমপি কমিশনার স্যারের নির্দেশে ডিএমপির প্রত্যেক থানায় মাস্ক বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মতিঝিল জোন, মতিঝিল থানার শাপলা চত্বরে এ কার্যক্রম পরিচালিত করে। প্রায় এক হাজারের অধিক মাস্ক বিতরণসহ সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়।  

তিনি আরও বলেন, প্রত্যেককে মাস্ক পরিধান ও সামাজিক দুরূত্ব বজায় রেখে অফিস, আদালত, সামাজিক অনুষ্ঠান ও পরিবহনে চলাচল করা উচিত।  পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিকল্পে পুলিশের সকল স্তরের লোকজনকে এগিয়ে আসার আহবান জানান। পুলিশবাহিনী যেকোনো দুর্যোগ, মহামারী ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে জনগনের পাশে থাকে। 

মতিঝিল থানার অফিসার ইনচার্জ বলেন, জনসমাগম এড়িয়ে চলা প্রতিটা নাগরিকের নৈতিক দায়িত্ব এবং সরকার কর্তৃক স্বাস্থ্য সচেতনতামূলক নির্দেশনাগুলো যেন সঠিকভাবে পালিত হয়, সেইলক্ষে জোর দাবি জনগণের প্রতি। মাস্ক বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে। 

এসময় মতিঝিল থানার ইন্সপেক্টর তদন্ত এক প্রশ্নের জবাবে বলেন, বিশ্ব মহামারী করোনার এই সময় সচেতনতার কোনো বিকল্প নেই। পাশাপাশি প্রতিটা পরিবারকে নিজ নিজ অবস্থান থেকে গণসচেতনতামূলক কার্যক্রমে এগিয়ে আসতে হবে। তবেই এই মহামারী রোধ করা সম্ভব।