লাকসামে মাদক বিরোধী অভিযানে গ্রেপ্তার-৩

লাকসামে মাদক বিরোধী অভিযানে গ্রেপ্তার-৩
লাকসামে মাদক বিরোধী অভিযানে গ্রেপ্তার-৩

মশিউর রহমান সেলিম, লাকসাম প্রতিনিধি: দেশে পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানের অংশ হিসাবে সোমবার রাতে কুমিল্লার লাকসাম পৌরশহরের রেলওয়ে জংশন বাজার সাবেক ১৪নং কলোনীর উত্তর মাথায় এক পরিত্যাক্ত বাসা থেকে ৪ হাজার ৬’শ ৩০টি গুটি ইয়াবাসহ জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহজনক ৩ জনকে আটক করেছে থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাতে একটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লাকসাম পৌরশহরের পশ্চিম নশরতপুর বাবু তানসেন বাড়ীর এলাকার একটি চতুর্থ তলা ভবনে অভিযান চালিয়ে কোন কিছু না পেয়ে অবশেষে রেলওয়ে জংশন বাজার এলাকার সাবেক ১৪নং কলোনীর উত্তর মাথায় একটি পরিত্যাক্ত বাসা থেকে ৪ হাজার ৬’শ ৩০টি গুটি ইয়াবা উদ্ধার এবং ওই এলাকা থেকে জিজ্ঞাসাবাদের জন্য লাকসাম উপজেলার নৈরপাড় গ্রামের চাঁন মিয়ার পুত্র সোহেল, মনোহরগঞ্জ উপজেলার লাইলহরী গ্রামের মাফু আলমের পুত্র ফরহাদ বাদল এবং চট্টগ্রামের মাটিরাঙ্গা উপজেলার মৃত তাজুল ইসলামের পুত্র আলাউদ্দিন মুন্নাকে আটক করেছে লাকসাম থানা পুলিশ।

মাদকবিরোধী এ অভিযানে লাকসাম-মনোহরগঞ্জ সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মুহিতুল ইসলামের নেতৃত্বে এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত মোঃ মাসুদ খাঁন ও পুলিশ পরিদর্শক মনোজ কুমার দে’র পরিচালনায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ওইসব মাদক ও লোকজন গ্রেপ্তার করতে সক্ষম হয়।

ওই অভিযানের সমন্বয়কারী লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া এ প্রতিনিধির নানাহ প্রশ্নের জবাবে বলেন, মাদক ব্যবসায়ীরা যতবড় শক্তিশালী হউক না কেন তাদের কোন ছাড় নেই।

পুলিশ কারও প্রতিপক্ষ নয়, ভালো কাজ করলে পুলিশ অবশ্যই তাদের সহযোগিতা করবে তবে অপরাধের সাথে জড়ালে আইনের আওতায় তাদের শাস্তিতো পেতেই হবে এটাই স্বাভাবিক। লাকসামে মাদক ব্যবসায়ীরা থাকবে অথবা আমরা পুলিশরা থাকবো। এ অঞ্চলে মাদক আর অপরাধকে জিরো টলারেন্স।

স্থানীয় লোকজন জানায়, ওই পাড়ার বাসিন্দা ওই এলাকায় একাধিক মাদক সিন্ডিকেট সদস্য এ অবৈধ মাদক ব্যবসা চালিয়ে আসছে এ অঞ্চলে তাদের নানা অপকর্মে এ এলাকার লোকজন ও বহিরাগত বাসিন্দারা জিম্মি হয়ে পড়েছে। তাদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস কারো নেই। তবে লাকসাম থানা পুলিশের এ মাদক বিরোধী অভিযানে এলাকার শান্তি শৃঙ্খলা, জানমাল নিরাপত্তায় কিছুটা হলেও এলাকার জনমনে শান্তি ফিরে আসবে।

এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানায়, সোমবার রাতে মাদক বিরোধী বিশেষ অভিযানে বিপুল পরিমান গুটি ইয়াবাসহ ৩ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারকৃত ইয়াবার সাথে জড়িতদের গ্রেপ্তারে নানামুখি অভিযান অব্যাহত রয়েছে।