নেত্রকোনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার তালিকায় ইউপি পরিবারের সদস্য

দুর্গাপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার তালিকায় ইউপি পরিবারের সদস্য
দুর্গাপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার তালিকায় ইউপি পরিবারের সদস্য

সাহাদাত হোসেন কাজল, দুর্গাপুর, নেত্রকোনা প্রতিনিধি: ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আওতায় বিশেষ ভিজিএফের অধীনে গত ঈদুল ফিতরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার জনপ্রতি ৪৫০ টাকা। সেই তালিকায় রয়েছে ইউপি সদস্যের স্ত্রী, পুত্র, মাসহ ছয় আত্বীয়-স্বজনের নাম। অভিযোগ উঠেছে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় গাঁওকান্দিয়া ইউপির আব্দুল আলী নামে এক সদস্যের (মেম্বার) বিরুদ্ধে।

ওই ইউনিয়নে ৪৫০ টাকার বিশেষ ভিজিএফের তালিকায় ১৫৫১ জনের মধ্যে ইউপি সদস্য আব্দুল আলীর সৎ মা মোছা. সাবানের নেছা (তালিকায় ক্রমিক নং ৫৫৪), স্ত্রী মোছা. ফিরোজা বেগম (৫৫১), ছেলে মো. ইকবাল হোসেন আশিক (৬০৬), সহোদর বোন মোছা. হাজেরা খাতুন (৪৪৩), ভাগ্নী আসমা বেগম (৬০৪) ও আপন ছোট ভাইয়ের স্ত্রী মোছা. আয়েশা খাতুন (৫৫৫) রয়েছেন। আরও অভিযোগ রয়েছে দক্ষিন জাগিরপাড়া টি আর প্রকল্পের টাকা আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে ।

ইউপি সদস্য মো. আব্দুল আলী বলেন, বোন, ভাগ্নি ও ছোট ভাইয়ের বউ তারা আমার গরীব আত্বীয়-স্বজন। তালিকায় মায়ের নামের কথা বললে তিনি বলেন সৎ মা সেও গরীব। স্ত্রী ও পুত্রের বিষয়ে জিজ্ঞেস করলে পাওয়া যায়নি সঠিক উত্তর।

গাঁওকান্দিয়া ইউপি’র চেয়ারম্যান আব্দুল মতিন মোতালেব বলেন, অল্প সময়ের মধ্যে চিঠি দেয় সরকার। দ্রুত সময়ে তালিকা তৈরি করে সঠিকভাবে যাচাই-বাছাই করা সম্ভব হয় না। তবে আত্বীয়-স্বজন গরীব থাকলে দেয়া যায়। কিন্তু ইউপি সদস্যের নিজ স্ত্রীর নাম অন্তর্ভূক্তি এটা অনৈতিক।

উল্লেখ্য গত ১৩ জুন সংশ্লিষ্ট ইউপি’র ৪নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো. জাহের আলীসহ ছয়জনের স্বাক্ষরিত একটি অভিযোগ উপজেলা ইউএনও এর কাছে জমা পড়ে।