খালেদা জিয়াকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির জোর দাবি

খালেদা জিয়াকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির জোর দাবি
ফাইল ছবি

নিউজ ডেস্ক:  খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে সরকারের কাছে জোর দাবি জানিয়েছে বিএনপি।

দলের স্থায়ী কমিটি বৈঠক থেকে এই আহ্বান জানানো হয়েছে বলে মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির এই সভায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা, দেশের করোনা সংক্রমন পরিস্থিতি ও টিকাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন বিএনপি নেতারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তিনি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের সবচেয়ে জনপ্রিয় নেতা। তার পূর্ণাঙ্গ চিকিৎসা প্রয়োজন। সকল প্রকার রাজনৈতিক সংকীর্ণতা থেকে বের হয়ে তাঁর সর্বোচ্চ চিকিৎসা এ দেশের মানুষের প্রাণের দাবি।’

চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপি জানিয়েছে, খালেদা জিয়ার কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হলেও কোভিড পরবর্তী জটিলতায় ভুগছেন এবং তিনি ঝুঁকি মুক্ত নন। তার হৃদরোগের সমস্যা আছে। কিডনি এবং লিভারের সমস্যাও বেশ জটিল। দীর্ঘদিন হাসপাতালে থাকায় ব্যাকটেরিয়া সংক্রমনণে আক্রান্ত হয়েছেন দুইবার।

এভারকেয়ার হাসপাতালের নন-কোভিড এরিয়ায় কয়েকজন নার্স এবং চিকিৎসক ভারতীয় ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত হলে তারা খালেদা জিয়াকে হাসপাতালে রাখা সমীচিন মনে করেননি। সে কারণে বাসায় চিকিৎসার ব্যবস্থা ও নিবিড় পর্যবেক্ষনের আয়োজন সম্পূর্ণ করে তাকে বাসায় নিয়ে আসা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘তবে যে বিষয়টি তারা গুরুত্বের সঙ্গে বিবেচনার জন্য সংশ্লিষ্ট সকলকে অবগত করেন যে, তার লিভার ও অন্যান্য জটিলতার চিকিৎসা বিদেশে কোনো উন্নত কেন্দ্রে করা প্রয়োজন। বাংলাদেশে যার সুযোগ তুলনামূলকভাবে কম।’