দুর্গাপুরে এক পরিবারে করোনা আক্রান্ত ৮জন

দুর্গাপুরে এক পরিবারে করোনা আক্রান্ত ৮জন
দুর্গাপুরে এক পরিবারে করোনা আক্রান্ত ৮জন

সাহাদাত হোসেন কাজল, দুর্গাপুর, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে এক পরিবারের আটজনসহ করোনা সনাক্ত ৯ জন। এদের ৯ জনের মধ্যে শিশুসহ একই পরিবারের আটজন আক্রান্ত এবং তারা সকলেই দুর্গাপুরের চন্ডিগড় ইউনিয়নে আলমপুর গ্রামের আরেকজন হলেন দুর্গাপুর পৌরশহরের ২নং ওয়ার্ডের বাসিন্দা।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ১৬ জুন উপজেলার আলমপুর গ্রামের মা ও মেয়ে নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়। এরপরে ২০ জুন ওই পরিবারের ৯জনের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়। রাতে ওই পরিবারের ছয় বছরের এক শিশুসহ আটজন সনাক্ত হন।

এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী ভাবে উপজেলায় কঠোর বিধি নিষেধ বিষয়ক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপজেলায় ঔষধের দোকান ব্যতিত সীমান্তবর্তী এলাকাসমূহে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সন্ধ্যা ৬টা ও অন্যান্য এলাকায় ৭টার মধ্যে দোকানপাট বন্ধ করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধসহ কাঁচা বাজারসমূহ উন্মুক্ত স্থানে স্থানান্তর করে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে হবে। এ বিধি নিষেধ বাস্তবায়নে একাধিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে এবং এই নির্দেশনা ২০ জুন থেকেই কার্যকর হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, অত্র উপজেলায় নতুন করে করোনা প্রকোপ দেখা দেয়ায় সচেতনতামুলক মাইকিং ও মাক্স বিতরণ অব্যাহত রয়েছে। ইতোমধ্যে শহরের সকল দোকানপাট সন্ধ্যা ৭ টা র্যন্ত এবং সীমান্তবর্তী সকল দোকানপাট সন্ধ্যা ৬টার ভিতর বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। সকলকে আতংকিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।