আশুলিয়ায় ছেলের মুক্তির দাবীতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন

আশুলিয়ায় ছেলের মুক্তির দাবীতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন
আশুলিয়ায় ছেলের মুক্তির দাবীতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন

শাকিল শেখ, উপজেলা প্রতিনিধি, সাভার(ঢাকা):  সাভারের আশুলিয়ায় ছেলে ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম রবির মুক্তির দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছে তার বাবা-মা। সোমবার বিকেলে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের রণস্থল গ্রামে তাদের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে এসময় লিখিত বক্তব্য পাঠ করেন রবির বাবা আবুল হাসান মিয়া। তিনি জানান, ‘‘তার ছেলে রবিউল ইসলাম রবি শিমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকেই এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের সাথে জড়িত। এছাড়া তাদের জমি নিয়ে তার ছোট ভাই নজরুল ইসলামের দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। এতে ক্ষিপ্ত ও ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র করে তার ছেলে রবিকে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দিয়েছে বলে অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, ‘‘ঘটনার দিন অস্ত্র পেল তার ছোট ভাই নজরুল ইসলামের পরিত্যাক্ত একটি অটো গ্যারেজে। এসময় এলাকার বেশ কয়েকজন লোক উপস্থিত ছিল। কিন্তু রহস্যজনক কারণে তার ছেলে রবিকে ওই অস্ত্র মামলায় আটক করে নিয়ে গেল। আর মামলায় উল্লেখ করা হয়েছে ওই অস্ত্র রবির কাজ থেকে উদ্ধার করা হয়েছে। সংশ্লীষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী বিষয়টি গভীর তদন্ত করে প্রকৃত অপরাধীকে আইনের আওতায় আনা হোক এবং তার ছেলেকে মুক্তি দেওয়া হোক।’’

সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কন্ঠে রবির মা মোসা: বিলকিস আক্তার জানান, ‘‘তার ছেলে রবি বেশ কিছু দিন আগে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। চিকিৎসা নিয়েই বাড়িতে এসেছিল। রবি কারো সাহায্য ছাড়া হাটতে পারে না। আর কিভাবে আমার ছেলেরে ফাঁসিয়ে দিল ওর চাচা, বলেই কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

সংবাদ সম্মেলনে এসময় রবির বড় ভাই বাবুল জানান, ‘‘তার ভাই এতই অসুস্থ্য ছিল যে একা চলতে পারতো না। ও কিভাবে অস্ত্র নিয়ে মহড়া দিল। আর অস্ত্র পেল নজরুল ইসলামের বাড়ির একটি পরিত্যাক্ত গ্যারেজে। ওই অস্ত্র উদ্ধারের পর রবিকে কেন র‌্যাব নিয়ে গেল কারো বোধগম্য নয়। এর সঠিক তদন্ত করে প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হোক এবং আমার নির্দোষ ছোট ভাই রবিকে এ মামলা থেকে মুক্তি দেওয়া হোক এমনটাই দাবী করেন তিনি।’’

সংবাদ সম্মেলনে এসময় রবির চাচা, চাচাতো ভাই সহ এলাকাবাসির বিভিন্ন পর্যায়ের লোকজন উপস্থিথ ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাত আড়াইটার দিকে আশুলিয়ার রণস্থল গ্রামের নজরুল ইসলামের বাড়ির একটি পরিত্যাক্ত গ্যারেজ থেকে একটি দেশীয় অস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।