কিছু অনিয়ম জনপ্রতিনিধিদের অর্জন ম্লান হতে পারে না: তাজুল ইসলাম

কিছু অনিয়ম জনপ্রতিনিধিদের অর্জন ম্লান হতে পারে না: তাজুল ইসলাম
কিছু অনিয়ম জনপ্রতিনিধিদের অর্জন ম্লান হতে পারে না: তাজুল ইসলাম

নিউজ ডেস্ক:   স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, গুটিকয়েক জনপ্রতিনিধির
অনিয়ম এবং ভুলের কারণে ৬৫ হাজারের বেশি জনপ্রতিনিধির অর্জন ম্লান হতে পারে না। মন্ত্রী বলেন, স্থানীয় সরকার অর্থাৎ জনপ্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠানই পারে জনমানুষের আশা এবং প্রত্যাশা পূরণ করতে।

তিনি গভর্নেন্স এডভোকেসি ফোরাম আয়োজিত করোনাকালে স্থানীয় সরকারের ভূমিকা ও বাজেট ২০২১-২০২২ শীর্ষক অনলাইন মতবিনিময় সভায় এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সারা দেশে ৬৫ হাজারের বেশি জনপ্রতিনিধি আছে। তাদের মধ্যে অল্প সংখ্যক অনিয়মের সাথে জড়িত হলে এর জন্য সকল জনপ্রতিনিধিকে দোষারোপ করা ঠিক নয়। তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের মহাসংকটে সরকার দেশে লকডাউন ঘোষণার পর সকল জনপ্রতিনিধি মাঠে-ময়দানে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে  দাঁড়িয়েছেন। এসময়, দেশের ইতিহাসে সর্ববৃহৎ ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে দু-
একজনের ভুলত্রুটি হয়েছে। সেটা নিতান্তই নগণ্য। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে
যথাযথ ব্যবস্থা নেওয়ায় তা নিয়ন্ত্রনে আসে।

গভর্নেন্স এডভোকেসি ফোরামের চেয়ারপারসন ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যারোমা দত্ত। এছাড়া মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, ঢাবি উন্নয়ন অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ আসিফ শাহান অন্যান্যের মধ্যে মতবিনিময় সভায় অংশ নেন।