মুুত্তাগাছায় ৪৮ ভূমিহীন পরিবার পেল নতুন বাড়ি

উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দেশের মানুষের জীবন মান উন্নয়নের কথা ভাবেন। তিনি দেশের বঞ্চিত মানুষকে নানাভাবে সহায়তা প্রদানের মাধ্যমে মূলশ্রুতে এনে টেকসই উন্নয়নের মধ্যদিয়ে একটি উন্নত রাষ্ট্র গঠনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভূমিহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান তারই উজ্জল দৃষ্টান্ত বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।
জমিসহ দলিল প্রদান অনুুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

মুর্শেদ আলম খান, মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি:  অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সহায়তা প্রদানের মাধ্যমে একটি উন্নত রাষ্ট্র গঠনের প্রচেষ্টা প্রধানমন্ত্রীর। মুুত্তাগাছায় ভূমিহীন ও গৃহহীন ৪৮টি পরিবার জমিসহ নতুন বাড়ির দলিল প্রদান  অনুষ্ঠানে এসব কথা বলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কে এম খালিদ বাবু এমপি।

উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ বাবু এমপি এসব কথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দেশের মানুষের জীবন মান উন্নয়নের কথা ভাবেন। তিনি দেশের বঞ্চিত মানুষকে নানাভাবে সহায়তা প্রদানের মাধ্যমে মূলশ্রুতে এনে টেকসই উন্নয়নের মধ্যদিয়ে একটি উন্নত রাষ্ট্র গঠনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভূমিহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান তারই উজ্জল দৃষ্টান্ত বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

মুক্তাগাছায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতয়ায় দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৪৮টি পরিবার জমিসহ নতুন বাড়ি পেয়েছেন। এর মধ্যে ৪৫টি বাড়ি প্রকল্পের অধীনে সরকারী অর্থায়নে ও বাকি তিনটি বেসরকারী অর্থায়নে নির্মাণ করা হয়েছে।

রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়্যাল অনুষ্ঠানের মাধ্যমে গণভবন থেকে সারাদেশে ৫৩ হাজার ৩শ ৪০টি ঘর উদ্বোধন করেন। এরপরেই মুক্তাগাছায় আনুষ্ঠানিকভাবে উপকার ভোগিদের মাঝে ঘরের দলিল প্রদান করনে সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ বাবু এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, শহীদ স্মৃতি সরকারি কলেজের অধ্যক্ষ আলী ইদ্রিস, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আক্তার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জান্নাতুল ফেরদৌসী, প্রমুখ।

এসময় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের ৪৫টি ঘরের সাথে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১, বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন, ময়মনসিংহ ও মুক্তাগাছা উপজেলা পরিষদের অর্থায়নে তৈরিকৃত ৩টি ঘরের দলিল হস্তান্তর করা হয়।

জমি ও ঘর পেয়ে উপকারভোগিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।