মঙ্গলবার থেকে খুলনায় কঠোর লকডাউন ঘোষণা

মঙ্গলবার থেকে খুলনায় কঠোর লকডাউন ঘোষণা
মঙ্গলবার থেকে খুলনায় কঠোর লকডাউন ঘোষণা

নিউজ ডেস্ক:    মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য খুলনা জেলা ও মহানগরের কঠোর লকডাউন এর ঘোষণা দিয়েছে প্রশাসন। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে মূলত এ প্রস্তাব দেয় জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি।

শনিবার (১৯ জুন) সকাল সাড়ে ১১টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয় লকডাউন চলাকালে কোনো গণপরিবহন শহরে বা জেলাতে চলবে না এবং প্রবেশ করবে না। এ ছাড়া কাঁচাবাজারগুলোতে মনিটরিং ব্যবস্থা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে পুলিশ সুপার পুলিশ কমিশনার স্বাস্থ্য বিভাগের সব প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদের সচিব কামাল হোসেন এবং খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন অনলাইনে যুক্ত ছিলেন। সিভিল সার্জন অফিস সূত্রে সভায় জানানো হয় খুলনা মহানগরীর ৮টি থানার মধ্যে সদর থানা, সোনাডাঙ্গা থানা, দৌলতপুর থানা, খানজাহান আলী থানা, আরংঘাটা থানা, এলাকায় সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে ৫ থেকে ১০ শতাংশ পর্যন্ত। এ ছাড়া জেলায় সংক্রমণের হার ৩৪ শতাংশ থেকে ৩৮ দশমিক ৫৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

গত ৪ জুন থেকে ১০ জন পর্যন্ত ৬৪৬ জন এবং ১১ জুন থেকে ১৭ জুন পর্যন্ত ১০৫৪ জন্য করোনা শনাক্ত করা হয়েছে। এক্ষেত্রে শনাক্তের হার দ্বিগুণ বেড়েছে। তবে রুপসা পাইকগাছা অধিক হলে উপজেলায় কিছুটা সংক্রমণ কমলেও অন্যান্য উপজেলায় সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। এদিকে সভায় কঠোরভাবে লকডাউন মানতে প্রশাসনকে জোরালোভাবে নির্দেশ দেওয়া হয়েছে।