করোনার সময়ও ক্রিকেটারদের বেতন ১০%- ২০% শতাংশ বাড়ছে

করোনার সময়ও ক্রিকেটারদের বেতন ১০%- ২০% শতাংশ বাড়ছে
করোনার সময়ও ক্রিকেটারদের বেতন ১০%- ২০% শতাংশ বাড়ছে

নিউজ ডেস্ক:   করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের বেতন কমানো হলেও বাংলাদেশের হচ্ছে তার উল্টো। কোভিডের কারণে আর্থিকভাবে খুব একটা লাভবান হতে না পারলেও ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন ১০ থেকে ২০ শতাংশ বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে আকরাম খান।

বৃহস্পতিবার দুপুরে ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এ তথ্য নিশ্চিত করেন। নতুন চুক্তিতে ২৩ থেকে ২৪ জন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের প্রত্যেকের বেতন আগের চেয়ে ১০ ও ২০ শতাংশ বাড়তে পারে।

আকরাম খান বলেন, ‘আমরা মোটামুটি বোর্ড মিটিংয়ের পর নির্বাচকদের সঙ্গে বসেছি। দুই একদিনের মধ্যে আমরা প্লেয়ারদেরকে চিঠিটা (চুক্তির বিষয়ে) পাঠিয়ে দিচ্ছি। উত্তর আসার সাথে সাথে আমরা চুক্তি করে ফেলব।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের কারণে প্রায় এক বছরের মতো কোনো সিরিজ ও টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি ক্রিকেট বোর্ডগুলো। এতে করে ব্যাপক ক্ষতির মুখে পড়ে বোর্ডগুলো। কয়েকটি বোর্ড খেলোয়াড়দের সঙ্গে আলাপ করে বেতন কমালেও বিসিবি সভাপতি বেতন কমানোর পক্ষে না।