সাবেক এমপি শফি আহমেদ চৌধুরীকে বিএনপির শোকজ

সাবেক এমপি শফি আহমেদ চৌধুরীকে বিএনপির শোকজ
সাবেক এমপি শফি আহমেদ চৌধুরীকে বিএনপির শোকজ

নিউজ ডেস্ক:   দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ায় শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। তিনি সাবেক এমপি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য। উপ-নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। মঙ্গলবার রাতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হলে তাকে বহিস্কার করা হতে পারে।

বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা পরিপন্থি কাজের জন্য শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে। তাকে আগামী তিন দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে এ চিঠির জবাব দিতে বলা হয়েছে।

গত ২২ মে বিএনপির স্থায়ী কমিটির সভায় বর্তমান আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয় বিএনপি। এরই অংশ হিসেবে জাতীয় সংসদের সিলেট-৩, লক্ষ্মীপুর-২, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত রয়েছে দলটি। আগামী ২১ জুন লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন হবে। সিলেট-৩ সহ অন্য তিনটির নির্বাচন হবে আগামী ২৮ জুলাই।