রামেক হাসপাতালে করোনায় আরও মৃত্যু ১৩

রামেক হাসপাতালে করোনায় আরও মৃত্যু ১৩
রামেক হাসপাতালে করোনায় আরও মৃত্যু ১৩

নিউজ ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে প্রাণঘাতী করোনায় সংক্রমণে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে বুধবার সকালের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এ তথ্য বুধবার হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস নিশ্চিত করেন। এদের মধ্যে পাঁচজন করোনায় এবং আটজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। ১৩ জনের মধ্যে আটজনের বাড়ি রাজশাহী জেলায়। আর চাঁপাইনবাবগঞ্জের চারজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন। তারা করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৩ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ তিনজন করে মারা গেছেন ১ এবং ১৫ নম্বর ওয়ার্ডে। আইসিইউ ও ৩ নম্বর ওয়ার্ডে দুজন করে মারা গেছেন। একজন করে মারা গেছেন ২২, ২৫, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডে।

একদিনে করোনা সংক্রমণে মারা গেছেন পাঁচজন। এদের মধ্যে তিনজনই করোনার হটস্পট রাজশাহী জেলার বাসিন্দা। অন্য দুজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। উপসর্গ নিয়ে একই দিনে হাসপাতালে মারা গেছেন আরও ৮ জন। এদের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জে দুজন এবং কুষ্টিয়ার একজন।

আরও জানা গেছে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে বুধবার সকাল পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৪৪ জন। এদের মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬২ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫৫ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ২৭ জনের নমুনায়। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। এই এক দিনে হাসাপাতাল ছেড়েছেন ২৩ জন।

জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ষষ্ঠ দিনের মতো রাজশাহী মহানগরীতে চলছে সর্বাত্মক লকডাউন। চলবে আগামী ১৭ জুন মধ্য রাত পর্যন্ত।