দুর্গাপুর-কলমাকান্দা সড়কের বেহাল দশা

দুর্গাপুর-কলমাকান্দা সড়কের বেহাল দশা
দুর্গাপুর-কলমাকান্দা সড়কের বেহাল দশা

সাহাদাত হোসেন কাজল, দুর্গাপুর, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলার দুর্গাপুর-কলমাকান্দা দুই উপজেলার সাথে যোগাযোগের একমাত্র সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজারো মানুষ, যানবাহন, এম্বুলেন্স চলাচল করছে। সংস্কার না করে দিন দিন ভারী যানবাহন চলাচলে সড়কটির অবস্থা আরও খারাপ হচ্ছে।

এলজিইডির আওতায় দুর্গাপুর-কলমাকান্দা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়কটি নতুন করে সংস্কারের জন্য মোট তিনটি প্যাকেজে সাড়ে ২৪ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। যা ২০১৮ সালের ৫ আগস্ট থেকে শুরু করে নির্ধারিত সময়েও শেষ করা হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুর্গাপুর প্রেসক্লাব মোড় থেকে কলমাকান্দা পর্যন্ত প্রায় ২৫ কি.মি রাস্তার কিছু অংশে কাজ শেষ হলেও অনেক জায়গায় রাস্তা ম্যাকাডম করে ফেলে রাখায় বৃষ্টিতে ওই রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত ও খানা খন্দের।

বিশেষ করে দুর্গাপুর প্রেসক্লাব মোড় থেকে এম.কে.সি.এম স্কুল পর্যন্ত রাস্তা এবং কলমাকান্দা উপজেলার নাজিরপুর বাজারের রাস্তা খুবই খারাপ। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দুটি উপজেলার যোগাযোগের মাধ্যম একটি মাত্র রাস্তা এ অবস্থায় পড়ে থাকায় জন সাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে।

এছাড়াও বর্তমান সময়ে সবচেয়ে সমস্যা হয়ে দাঁড়িয়েছে এই সড়কের দুর্গাপুর উপজেলাধীন কালভার্টটি। এই গুরুত্বপূর্ণ রাস্তায় কালভার্টটি ভাঙ্গা থাকার কারণে জনসাধারণ ও যানচলাচলে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এমতাবস্থায়, রাস্তার কাজ পুরোপুরি ভাবে সম্পন্ন ও কালভার্ট নির্মাণ করে দুর্ভোগ লাঘবে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।