দুর্গাপুরের ধ্বসে পড়া সেই ব্রীজ এখনও সংস্কার হয়নি

দুর্গাপুরের ধ্বসে পড়া সেই ব্রীজ এখনও সংস্কার হয়নি
দুর্গাপুরের ধ্বসে পড়া সেই ব্রীজ এখনও সংস্কার হয়নি

সাহাদাত হোসেন কাজল, দুর্গাপুর নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ৭নং গাঁওকান্দিয়া ইউনিয়নের জাগিরপাড়া গ্রামের প্রায় ২ যুগ পূর্বে নির্মাণ করা সেতুটি দুই বছরের মধ্যেই ধ্বসে পড়লেও আজও মেরামত করা হয়নি সেতুটি।

ধ্বসে পড়া সেতুটি ঐ এলাকার মানুষের জনভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। দীর্ঘদিনের ধসে পড়া সেতুটি সংস্কার বা পূণ:নির্মাণ না হওয়ায় জনমনে চরম অসন্তোষ দেখা দিয়েছে। বিচ্ছিন্ন গ্রামীণ সড়কটিতে আজও মাটি পড়েনি বলে অভিযোগ স্থানীয়দের। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিরা অনেকটাই উদাসীন বলে জানান আশপাশের বিশটি গ্রামের মানুষ।

সোমবার দুপুরে সরেজমিন ঘুরে এমন চিত্রই দেখা গেছে। গত বছরের বন্যার তোরে সেতুটির দু‘পাশের মাটি সরে যাওয়ায় আরো হেলে পড়ার ফলে গ্রামীণ জনপদের লোকজন ভোগান্তির মধ্যে রয়েছে। বিশেষ করে ঐ ইউনিয়নের এলজিএসপি (লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট) প্রকল্পের অর্থায়নে নির্মিত বিভিন্ন জায়গার বক্স কালভার্ট গুলোরও নাজুক অবস্থায় রয়েছে।

বছরের পর বছর শেষ হলেও ঐ গুরুত্বপূর্ণ ব্রীজটি সংস্কারের কাজে হাত দেয়নি স্থানীয় জনপ্রতিনিধিরা। এতে দক্ষিন জাগিরপাড়া, নাওদাড়া, জাঙ্গালিয়া কান্দা, ভাদুয়া, মুন্সিপাড়া, নন্দেরছটি, বন্ধউসান, আটলাসহ প্রায় বিশটি গ্রামের মানুষের ভোগান্তি চরম আকারে ধারণ করছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মতিন মোতালেব জানান, আমি ইতোমধ্যে ইউপি সদস্যদের নিয়ে পরিদর্শন করেছি। ব্রীজটি ভাঙতে প্রায় তিন লক্ষ টাকা লেগে যায়।

উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম মৃধা জানান, ঐ জায়গাতে নতুন করে ব্রীজ করতে গেলে যে পরিমান বরাদ্দ প্রয়োজন তা না পাওয়ায় ঝুলে আছে। চাহিদা প্রদান করা হয়েছে, বরাদ্দ আসলে অবশ্যই অগ্রাধীকার ভিত্তিতে কাজ শুরু করা হবে।