গাইবান্ধায় পাকা রাস্তা দখল করে ঘর নির্মাণের চেষ্টা

গাইবান্ধায় পাকা রাস্তা দখল করে ঘর নির্মাণের চেষ্টা।
গাইবান্ধায় পাকা রাস্তা দখল করে ঘর নির্মাণের চেষ্টা।

শেখ মোঃ সাইফুল ইসলাম, গাইবান্ধা:  গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় শতবর্ষী পাকা রাস্তা দখল করে পাঁকা ঘর নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন স্থানীয় একটি প্রভাবশালী মহল। সাধারণ পথচারীসহ স্থানীয় এলাকাবাসী চলাচলের রাস্তা হারিয়ে চরম বিপাকে পড়েছেন।

এ ঘটনায় প্রতিকার চেয়ে ভুক্তভোগী এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দাখিল করেছে।দাখিল কৃত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম বৈদ্যনাথ বিশ্বরোড সংলগ্ন সুন্দরগঞ্জ টু বামনডাঙ্গা বিশ্বরোড পাঁকা রাস্তা থেকে মধ্যপাড়া জামে মসজিদ হয়ে মৃত আঃ ছামাদ প্রামাণিকের বাড়ি পর্যন্ত প্রায় ৪’শ ফুট দৈর্ঘ ও ১৩ ফুট প্রস্থ সরকারি রেকর্ডভুক্ত রাস্তার অর্ধেক অংশ দখল করে, স্থানীয় প্রভাবশালী আব্দুর রহমানগং প্রাচীর নির্মাণ করার উদ্যোগ নিলে, এলাকাবাসির চাপের মুখে কাজ বন্ধ রাখেন আব্দুর রহমান।

বর্তমানে সাধারণ জনগণ চলাচল করতে না পারায় স্থানীয় এলাকাবাসী চরম বিপাকে পড়েছে। সরকারি রেকর্ডভুক্ত সাধারণ জনগণের চলাচলের রাস্তা বেদখল বিষয়ে, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফের সঙ্গে কথা হলে, তিনি বলেন রাস্তা দখল করে পাঁকা ঘর নির্মাণ করার একটি অভিযোগ পেয়েছি।অভিযোগের আলোকে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে, বলে জানিয়েছেন ।