হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ
হিলিতে বাড়ছে করোনার সংক্রমণ

মোঃ লুৎফর রহমান, হিলি প্রতিনিধি: সীমান্ত এলাকা হিলিতে দিন দিন বেড়েই চলছে করোনার সংক্রমণ। নূন্যতম স্বাস্থ্যবিধি মানা দেখা যাচ্ছে না সাধারণ মানুষের মাঝে। সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা সব নির্দেশনা ভেঙ্গে পড়েছে তেমনি প্রশাসনের কোন নজরদারি নেই মাঠ পর্যায়ে। এমন পরিস্থিতে করোনা সংক্রমণ রোধে মাঠ পর্যায়ে দ্রুত প্রশাসনের নজর বাড়ানো দাবি স্থানীয় সচেতন নাগরিকদের।

দিনাজপুর জেলা সিভিল সার্জনের তথ্যমতে,গত ২৪ ঘন্টায় হিলিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ৬ জন এনিয়ে ছোট্ট এই উপজেলায় করোনার বর্তমান রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭।

সরেজমিনে দেখা যায়,রাস্তাঘাটে এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সাধারন মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলা তো দূরের কথা মাস্ক ব্যবহারে নেই নূন্যতম আগ্রহ। মাস্ক ছাড়াই চলাচল করছে সাধারণ মানুষ এতে করে হিলি সীমান্ত এলাকায় করোনা সংক্রমণ বাড়ার সম্ভাবনা রয়েছে। চলমান বিধি নিষেধ থাকলেও সেটি কেবল কাগজে কলমেই সীমাবদ্ধ মাঠ পর্যায়ে প্রশাসনের নজরদারি না থাকায় স্বাস্থ্যবিধি মানতে অনীহা সাধারণ মানুষের।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন,স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কাজ করে যাচ্ছি। উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় প্রচারণা চালিয়ে যাচ্ছি। করোনা সংক্রমণ যেহেতু বৃদ্ধি পাচ্ছে আমরা আজকে থেকে প্রচার-প্রচারণার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা হবে।