ফিনল্যান্ড বেলজিয়ামের জয়, ড্র করল সুইসরা

রাশিয়ার বিপক্ষে গোল করছেন লুকাকু
রাশিয়ার বিপক্ষে গোল করছেন লুকাকু

সুমন দত্ত: বাকুতে অনুষ্ঠিত ইউরো কাপ ২০২০ গ্রুপ এ তে ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সুইজারল্যান্ড। অন্যদিকে বি গ্রুপের দুটি খেলায় জয় পেয়েছে আন্ডারডগ ফিনল্যান্ড ও ফেভারিট বেলজিয়াম।

ফিনল্যান্ড ১-০ গোলে হারিয়ে দেয় ডেনমার্ককে। অন্যদিকে বেলজিয়াম ৩-০ গোলে হারায় রাশিয়াকে।

বেলজিয়াম বনাম রাশিয়া

এদিন খেলার জয়ের নায়ক ছিলেন বেলজিয়ামের ফরোয়ার্ড লুকাকু। তিনি একাই দলের পক্ষে দুই গোল করেন। খেলার ১০ মিনিটেই দল গোল করে এগিয়ে দেন বেলজিয়ামকে। তবে রাশিয়ার ডিফেন্সের প্লেয়াররা ভেবে ছিল গোলটি অফসাইড বিবেচনা করবে রেফারি। সেটি হয়। এরপর খেলার ৩৪ মিনিটে একটি আক্রমণ থেকে গোল পোস্টে রাশিয়ার গোলকিপারের পাঞ্চ থেকে ফাকায় বল পেয়ে যান মেনিয়ার। গোলকরে দলকে ২-০তে এগিয়ে দেন। এরপর খেলার শেষ হওয়ার ৮৮ মিনিটে সেই লুকাকু মাঝ মাঠ থেকে বল পেয়ে রাশিয়ার গোল সীমানায়। তাতে সুন্দর এক পাসিং শটে গোল করেন তিনি।

ওয়েলস বনাম সুইজারল্যান্ড।
এদিন খেলার প্রথমার্ধ গোল শূন্য থাকে। উভয় দরের গোলকিপারের নৈপুণ্যে কোনো দল গোল আক্রমণ করেই গোল করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে সেটি আর টিকতে পারেনি। খেলার ৪৯ মিনিটে কর্নার পায় সুইসরা। সেই কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড করে গোল করেন এমবোলো। এরপর গোল পরিশোধে ওয়েলস মরিয়া হয়ে উঠে। ৭৪ মিনিটে একটি সুন্দর পাসিং থেকে পাওয়া বলের কিকে মাথা ছুঁয়ে গোল জালে জড়িয়ে দেন মোর।

ডেনমার্ক বনাম ফিনল্যান্ড

কোপেনহেগেনর অনুষ্ঠিত এই খেলায় উভয় দল আক্রমণাত্মক খেলা খেলে। তবে গোলের দেখা পায়নি কোনো দল। এদিন খেলায় অসুস্থ হয়ে ডেনিশ খেলোয়াড় এরিকসন মাঠে পড়ে যান। খেলা সাময়িক বন্ধ থাকে। পরে আবার শুরু হয়। খেলার ৬০ মিনিটে দারুণ এক হেডে গোল করে দলকে জয় পাইয়ে দেন ফিনিশ তারকা পোজানপালো।

ঢাকানিউজ২৪কম