ইউরো কাপে তুরস্ককে ৩-০ গোলে হারালো ইতালি

গোল করার পর ইতালির খেলোয়াড়দের উল্লাস
গোল করার পর ইতালির খেলোয়াড়দের উল্লাস

নিউজ ডেস্ক: করোনায় বিপর্যস্ত ইতালি এখন ইতিহাস। ভয় কাটিয়ে দেশটির রোমে শুরু হয়ে গেল ইউরো ২০২০ ফুটবল। ১৬ হাজার দর্শকের উপস্থিতি স্বাগতিকরা তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে। খেলার শুরুর প্রথমার্ধ ছিল গোল শূন্য।

দ্বিতীয়ার্ধে তুরস্কের আত্মঘাতী গোলের মধ্যে দিয়ে শুরুটা হয়। পরে সেই গোলের সঙ্গে যোগ হয় ইতালির আরো দুই গোল। তবে ইতালির ৭৯ মিনিটে লরেঞ্জো ইনসিগনের গোলটি ছিল পরিকল্পিত আক্রমণের একটি দর্শনীয় গোল। আর কাইরো ইমবোলির গোলটি ছিল তুরস্কের গোল বারে জটলার মধ্যে থেকে পাওয়া সুযোগ সন্ধানী গোল। তুরস্কের গোল কিপারের হাত লেগে বল চলে যায় গোল মুখে দাঁড়ানো ইমবোলির পায়ে। ভুল করেনি সে। এর আগে তুরস্কের মেরিল ডেমিরেল ইতালির খেলোয়াড়ের মাইনাস করা বল আটকাতে গিয়ে হোচট খেয়ে পড়ে যায়।এ সময় বল তার শরীরে লেগে জালে ঢুকে যায়। খেলার ৫৩ মিনিটে এই ঘটনা ঘটে।

এছাড়া দুই দলের এলোমেলো খেলা দর্শকদের হতাশ করেছে। ভুল পাসের ছিল ছড়া ছড়ি। বলের বেশিরভাগ নিয়ন্ত্রণ ইতালির ছিল। তবে পরিকল্পিত আক্রমণ করে খেলা, দুই দলের কেউ খেলতে পারেনি। তবে নিজ মাটিতে খেলা হওয়ায় ইতালিকে উজ্জীবিত দেখা গেছে। ইতালির প্রথমার্ধের খেলার চাইতে দ্বিতীয়ার্ধের খেলা ছিল বেশি আক্রমণাত্মক। অন্যদিকে গোল খেয়ে তুরস্ক অনেকটাই দিশাহারা হয়ে পড়ে। যে কারণে তাদেরকে আরো দুটি গোল হজম করতে হয়।

সূত্র.গার্ডিয়ান।

ঢাকানিউজ২৪ডটকম