আশুলিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

আশুলিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
আশুলিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শাকিল শেখ, সাভার প্রতিনিধি: স্বাস্থ্যবিধি মেনে সাভারের আশুলিয়ায় সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা ।

বৃহস্পতিবার ১০ই জুন সকাল ১০ টার সময় আশুলিয়ার গাজীরচট এ.এম হাই স্কুল এন্ড কলেজের সামনে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসুচীর আয়োজন করেছেন।

উক্ত মানববন্ধনের আহবায়ক রাশেদুল ইসলাম বলেন, অনতিবিলম্বে সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান খোলে দিতে হবে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ চিন্তা করে একটি কার্যকরী পরিকল্পনার মাধ্যমে সকল শিক্ষার্থীদের ভ্যাক্সিনের আওতায় নিয়ে আসতে হবে। করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষক ও শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা করার জন্য সরকারের প্রতি আহবান জানানও তিনি।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সরকার করোনার দোহাই দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংসের পথে ঠেলে দিচ্ছে। দেশের অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো খোলা রেখে শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে লাখ লাখ শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তায় ফেলে দিয়েছে। শিক্ষার্থীরা অনতিবিলম্বে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার পরিবেশ তৈরি করে দিতে দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজমের শিক্ষার্থী রহুল আমিন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল মাহমুদ, সাভার সরকারী কলেজের শিক্ষার্থী জিয়াউর রহমানসহ সাভারের বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা।