ফিলিস্তিনিদের উপর ইসরাইলী বিমান হামলায় গনফোরামের ক্ষোভ

ফিলিস্তিনিদের উপর ইসরাইলী বিমান হামলায় গনফোরামের ক্ষোভ
ফিলিস্তিনিদের উপর ইসরাইলী বিমান হামলায় গনফোরামের ক্ষোভ

নিউজ ডেস্ক : গণফোরাম এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জননেতা বীরমুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী ও বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, গণফোরামের মুখপাত্র সিনিয়র আইনজীবী এডভোকেট সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন, বিগত সাত দিন যাবত ইসরাইলী বিমান ও কামান হামলা মিলে আদিবাসী নিরীহ, নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের উপর পবিত্র আল আকসা মসজিদ, সংবাদ মাধ্যমের কার্যালয়, শেল্টার সেন্টার, হাসপাতাল ও অসামরিক এলাকাসহ সর্বত্র বিমান হামলা চালানো হচ্ছে।

হামলায় অর্ধশতাধিক শিশুসহ দুই শতাধিক সাধারণ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। পবিত্র ঈদের আগে থেকে চলমান আগ্রাসী এ হামলা মুসলিম সম্প্রদায় ও ফিলিস্তিনি জনগণের মানবাধিকার লংঘন হচ্ছে। অনতিবিলম্বে এ হামলা বন্ধের জোড় দাবী জানাচ্ছি এবং নিহত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

নেতৃবৃন্দ বলেন, যুদ্ধবাজ ও দুর্নীতিবাজ নেতানিয়াহু ইতিপূর্বেও বর্ণবাদী ও মুসলিম বিদ্বেষী ডোনাল্ড ট্রাম্পের আশ্রয়ে বিভিন্ন সময় ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে। যুক্তরাষ্ট্রের নতজানু দ্বিমুখী পররাষ্ট্র নীতির কারণে এ সমস্যার সমাধান হচ্ছে না। আমরা আশা করব জো বাইডেন প্রসাশন ফিলিস্তিনি ‘স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা’ এবং জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় এবং মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় ইতিবাচক বিশেষ ভূমিকা রাখবে।

আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি এবং স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় সর্বাত্মক সমর্থন পূনর্ব্যক্ত করছি।