দ্রুত দূরপাল্লার পরিবহন চালু করা জরুরি

দূরপাল্লার পরিবহন চালু করা জরুরি
দূরপাল্লার পরিবহন চালু করা জরুরি

নিউজ ডেস্ক : পরিবহন শ্রমিক নেতা ও সাবেক নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান দূরপাল্লার যানবাহন চালুর দাবি জানিয়েছেন। শুক্রবার রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল ভবনের সামনে পূর্ব নির্ধারিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে এ দাবি জানান।

তিনি বলেন, রাজধানীবাসী যে দুর্ভোগ নিয়ে কর্মস্থল ছেড়েছেন, ফিরতি পথেও একই দুর্ভোগ পোহাতে হবে। তাদের দুর্ভোগ কমাতে কয়েকদিনের জন্য হলেও দূরপাল্লার পরিবহন চালু করা জরুরি।

ঈদের দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন পরিবহন মালিক-শ্রমিকরা। স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চালুসহ পাঁচ দফা দাবি জানায় ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

শাজাহান খান বলেন, আমরা সরকারের সব ধরনের নির্দেশনা পালন করি। সরকারও আমাদের বিভিন্ন বিষয়ে দেখেন। কিন্তু সরকার পরিবহন শ্রমিকদের যে অনুদান দিয়েছে তা পর্যাপ্ত নয়। এ খাতে আমাদের ৬০ থেকে ৭০ লাখ শ্রমিক রয়েছে। কিন্তু তাদের মধ্যে অনুদান পেয়েছে মাত্র দুই থেকে আড়াই লাখ। এটা সামান্য।

আমরা সরকারের কাছে যে তালিকা দিয়েছি সে তালিকা অনুযায়ী সবাইকে অনুদান দেওয়ার দাবি জানাচ্ছি। আমরা পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা চাচ্ছি। দেশের অর্থনীতিকে সবচেয়ে বেশি সচল রাখে পরিবহন খাত।