ভৈরবে ভেজাল সেমাই ও শিশুখাদ্য তৈরির কারখানা

ভৈরবে ভেজাল সেমাই ও শিশুখাদ্য তৈরির কারখানা
ভৈরবে ভেজাল সেমাই ও শিশুখাদ্য তৈরির কারখানা

সোহানুর রহমান(সোহান) ভৈরব প্রতিনিধি : ভৈরবে আরফা ফুড প্রডাক্টস ও সিয়াম ফুড প্রডাক্টস নামের দুইটি কারখানায় অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জের উপপরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে ওই দুটি কারখানায় অভিযান চালানো হয়।

অভিযানে সহযোগিতা করেন ভৈরব উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. রুহুল আমিন ও পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক নাসিমা বেগম। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গতকাল শনিবার ভৈরব পৌর এলাকার কমলপুর নিউ টাউন এলাকার আরফা ফুড প্রডাক্টস নামের একটি সেমাই কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরি করায় কারখানাটির মালিক মাহবুবা ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে একই এলাকায় সিয়াম ফুড প্রডাক্টস নামের আরেকটি কারখানায় দেশের নামকরা কোম্পানির লেভেল ও প্যাকেট ব্যবহার করে নকল ও ভেজাল শিশুখাদ্য তৈরি করা হচ্ছিল। এ অপরাধে কারখানার মালিক রিনা বেগমকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক হৃদয় রঞ্জন বণিক বলেন, অস্বাস্থ্য ও নোংরা পরিবেশ এবং ভেজাল নকল পণ্য উৎপাদন করার দায়ে কারখানা দুটিকে জরিমানা করা হয়েছে। নিরাপদ খাদ্য সুনিশ্চিত করতে এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।