বিরামপুরে মাস্ক ছাড়া জমে ওঠেছে ঈদের মার্কেট

বিরামপুরে মাস্ক ছাড়া জমে ওঠেছে ঈদের মার্কেট
বিরামপুরে মাস্ক ছাড়া জমে ওঠেছে ঈদের মার্কেট

রেজওয়ান আলী, বিরামপুর দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরে কোভিট-১৯,করোনা ভাইরাসে সারা দেশে তৃতীয় মাত্রায় চলমান রয়েছে লকডাউন। এর মধ্যেও ঈদ উৎযাপনে মার্কেট গুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। করোনা মহামারীর সময়ে সরকারের পক্ষ থেকে কঠোর নির্দেশনা থাকলেও তাহা কেহ মানতে চাইছেনা।

অবাধে ছোট বড় দলে দলে ঈদের জামা কাপড় ক্রয়ের জন্য মার্কেটে ভিড় জমানোর চিত্র ফুটে ওঠে। স্বাস্থ্যবিধি মানার কোন রকম তোয়াক্কা না করে সকলে ঈদের জামা কাপড় কেনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ক্রেতাগণ। মার্কেট গুলোতে পা ফেলার জায়গাও তেমন নেই। একে অপরের সাথে গা ঘেষে করছেন ঈদের মার্কেট। সামাজিক দূরত্ব না মেনেই চলছে ঈদ মার্কেট।

বিশেষ করে শিশুরা আসছে তাদের অভিভাবক গণের সাথে কিন্তু কোন রকম মাস্ক ছাড়া। এ বিষয়ে দোকান মালিক গণের নিকট জানতে চাইলে তারা বলেন, ঈদের বাজার বেশ গরম কেনা বেচা বেশ ভালো। প্রতিটি দোকানে প্রচুর ক্রেতা। এতে করে আমরা খুবই খুশি বলে জানান।

এ বিষয়ে জনসাধারণের নিকট জানতে চাইলে তারা বলেন,করোনা ভাইরাসে মানুষেরা মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে, সে ক্ষেত্রে সকল কে স্বাস্থ্য বিধি মানা একান্ত প্রয়োজন। কিন্তু মানুষ তাহা কর্ণপাত করছেন না। তারা আরও বলেন,স্হানীয় প্রশাসন এ বিষয়ে বিশেষ ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে মানুষের অনেক ক্ষতির সম্ভাবনার রয়েছে।