পবিত্র শবে কদর উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী

পবিত্র শবে কদর উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী 
পবিত্র শবে কদর উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী 

নিউজ ডেস্ক : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামীকাল দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

মহিমান্বিত রজনি পবিত্র শবে কদর উপলক্ষ্যে আমি দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে জানাই আন্তরিক মোবারকবাদ।
পবিত্র লাইলাতুল কদর মানবজাতির জন্য অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি। এ রাত ‘হাজার মাসের চেয়েও উত্তম’। পবিত্র ধর্মীয় গ্রন্থ আল-কোরআন লাইলাতুল কদরে নাযিল হয়। আল্লাহতা’য়ালা বলেন, “আমি কদর রাতে কোরআন নাযিল করেছি”।

তাই মুসলিম উম্মাহ’র নিকট শবে কদরের গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত অত্যধিক। আমাদের ক্ষণস্থায়ী জীবনে হাজার মাসের চেয়েও বেশি ইবাদতের নেকী-লাভের সুযোগ এনে দেয় এই রাত। এই মহিমান্বিত রজনি সকলের জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক, মহান আল্লাহর দরবারে এ মোনাজাত করি।

ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। আমরা এমন একটি সময়ে পবিত্র রমজান মাস পালন করছি, যখন বাংলাদেশসহ সারাবিশ্ব নভেল করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। বিশ্বব্যাপী প্রতিদিন হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে এবং মৃত্যুবরণ করছে।

আসুন শবে কদরের পবিত্র রজনিতে আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে এ মহামারি থেকে রক্ষার জন্য প্রার্থনা করি। আমি পরম করুণাময় আল্লাহর নিকট অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি ও কল্যাণের জন্য প্রার্থনা জানাই। মহান আল্লাহ আমাদের মোনাজাত কবুল করুন। আমিন।

জয় বাংলা।
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।