গৌরীপুরে শুভ্র হত্যা মামলার বাদীর উপর হামলা

গৌরীপুরে শুভ্র হত্যা মামলার বাদীর উপর হামলা
গৌরীপুরে শুভ্র হত্যা মামলার বাদীর উপর হামলা

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার বাদী আবিদুর রহমানের ওপর হামলার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার ০৭ মে বিকালে আবিদুর রহমান বাদী হয়ে গৌরীপুর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, পৌর যুবলীগের সভাপতি মেহেদি হাসান মিথুন সহ নাম উল্লেখ ২৬ জন ও অজ্ঞাতনামা ১০/১২ জন।

বৃহস্পতিবার রাতে আবিদুর রহমান উপজেলার মিরিকপুর গ্রামে একজন অসুস্থ্য রোগী দেখতে যান। রোগী দেখে বাসায় ফেরার পথে পৌর শহরের কালীপুর মধ্যম তরফ এলাকায় আবিদুর রহমানের ওপর হামলা করা হয়। এসময় চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

শুভ্রর পরিবারের অভিযোগ, শুভ্র হত্যা মামলার অভিযোগপত্রে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নাম থাকায় তার লোকজন আবিদুর রহমানের ওপর হামলা করে মোটরসাইকেল ভাঙচুর করেছে।

এ হামলার ঘটনায় জড়িত সন্দেহে বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে পৌর যুবলীগের সভাপতি মেহেদি হাসান মিথুন (৩৭) , মোঃ আনিছ (৪০), প্রদীপ বাগচী (৩৭), মোঃ শহীদুল ইসলাম শহীদ (৩২), শ্যামল সরকার (২৮) সহ পাঁচ জনকে আটক করেছে। পরে তাদের মামলায় গ্রেফতার দেখানো হয়।

গত বছর ১৭ অক্টোবর রাতে পৌর শহরের পানমহালে একদল সন্ত্রাসী শুভ্রকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম সহ নাম উল্লেখ ১৪ জন ও অজ্ঞাত ৭/৮ জনকে বিরুদ্ধে মামলা করেছে। 

শুভ্রর চাচা সাদেকুর রহমান সেলিম বলেন, শুভ্র হত্যা মামলার অভিযোগপত্রে মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নাম থাকায় আমাদের বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছিল। বৃহস্পতিবার রাতে কালীপুর মধ্যম তরফ এলাকায় আবিদুরের ওপর মেয়রের লোকজন হামলা চালায়। এসময় চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষের লোকজন ষড়যন্ত্র করে শুভ্র হত্যা মামলায় আমাকে আসামি করেছিল। সেই ষড়যন্ত্রের অংশ হিসাবে বাদীর ওপর হামলার নাটক সাজিয়ে পুনরায় আমি ও আমার লোকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। 

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, শুভ্র হত্যা মামলার বাদীর ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। আটককৃত পাঁচজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।