রাবি’র উপাচার্যের অনিয়ম তদন্ত রোববার

রাবি'র উপাচার্যের অনিয়ম তদন্ত রোববার
রাবি'র উপাচার্যের অনিয়ম তদন্ত রোববার

নিউজ ডেস্ক : অধ্যাপক এম আব্দুস সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদায়ী উপাচার্য দ্বিতীয় মেয়াদের শেষ দিনে বৃহস্পতিবার ১৪১ জনকে অ্যাডহকে নিয়োগ দেওয়ার অভিযোগ তদন্ত আগামী রোববার শুরু হবে।

শুক্রবার অভিযোগ তদন্ত কমিটির প্রধান বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর গণমাধ্যমকে এ তথ্য জানান।

তদন্তের জন্য কমিটি ঈদের আগেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যেতে পারে।

রাবি উপাচার্য হিসেবে অধ্যাপক এম আব্দুস সোবহানের তার দ্বিতীয় মেয়াদের শেষ কর্মদিবসে বৃহস্পতিবার ১৪১ জনকে অ্যাডহকে নিয়োগ দিয়ে ক্যাম্পাস ছাড়েন। নিয়োগপ্রাপ্ত অধিকাংশই ছাত্রলীগের নেতাকর্মী।

বৃহস্পতিবার এ নিয়োগ নিয়ে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও কর্মচারীদের সঙ্গে সংঘর্ষ হয় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের। সহকারী রেজিস্ট্রার মামুনুর রশীদ জানায়, ৯ জন শিক্ষক, উচ্চমান ও নিম্নমান সহকারী পদে ৮৫ জন, অফিসার পদে ২৩ জন এবং সহায়ক কর্মচারী পদে ২৪ জন নিয়োগ পেয়েছেন।

এই ঘটনার তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার মেয়াদের শেষ দিনে জনবল নিয়োগ দেওয়ার অভিযোগে অধ্যাপক এম আব্দুস সোবহানের বিরুদ্ধে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরকে কমিটির প্রধান করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব ড. মো. জাকির হোসেন আখন্দ এবং ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক জামিনুর রহমান।