পৃথিবীকে করোনামুক্ত করতে হাজারো নারীর শোভাযাত্রা

পৃথিবীকে করোনামুক্ত করতে হাজারো নারীর শোভাযাত্রা
পৃথিবীকে করোনামুক্ত করতে হাজারো নারীর শোভাযাত্রা

নিউজ ডেস্ক : কয়েক হাজার নারী পৃথিবী থেকে করোনাভাইরাস দূর করতে বিশাল শোভাযাত্রা নিয়ে মন্দিরে পূজো দিয়েছেন । তারা সামাজিক দূরত্ব ভুলে শোভাযাত্রায় অংশ নেন, মুখেও ছিল না মাস্ক। ভারতের গুজরাটের আহমেদাবাদের নবপুরার সানন্দ তালুকের গ্রামে ঘটনাটি ঘটেছে। স্থানীয় বালিয়াদেব মন্দিরে পুজো দিতে যান তারা। এ তথ্য ভারতীয় জি নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে।

ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পুলিশ পরে গ্রামটিতে অভিযান চালিয়ে ২৩ জনকে গ্রেপ্তার করে। এই শোভাযাত্রার আয়োজন করা হয় ৩ মে। তারা শোভাযাত্রা নিয়ে মন্দিরে পুজো দেন পৃথিবীকে করোনামুক্ত করতে ।

ভিডিওতে দেখা গেছে, সাউন্ড সিস্টেমে গানের সঙ্গে তারা শোভাযাত্রায় অংশ নিয়েছেন। নারীরা মাথায় পানি ভর্তি একটি করে কলসি নিয়ে হেঁটে চলেন গ্রামের শেষ প্রান্তের একটি মন্দিরে। পরে গ্রামের কিছু পুরুষ মন্দিরের চূড়ায় উঠে পানি ঢালেন। ঘটনাটি প্রথম অবস্থাতেই জানাজানি হয়নি। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে তা গতকাল বুধবার তা প্রশাসনের নজরে আসে।

পুলিশ সেখানকার মিউজিক সিস্টেম বাজেয়াপ্ত করেছে । পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর এই আয়োজন করেছিলেন। পুলিশ বাহিনী বুধবার ওই গ্রামে পৌঁছায়। পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুরসহ গ্রেপ্তার করা হয় গ্রামের ২৩ জনকে।

পুলিশ জানায়, গ্রামবাসীদের ধারনা, বালিয়াদেব মন্দিরে পানি ঢাললে করোনাভাইরাস তাড়ানো যাবে বিশ্বাস করে এই ধর্মীয় শোভাযাত্রায় জড়ো হয়েছিলেন। উপ-পুলিশ সুপার কেটি কামারিয়া বলেন, পানির কলসি নিয়ে কয়েক হাজার নারী জড়ো হয়েছিলেন। পুলিশ ওই দিনই গ্রামে গিয়ে ২৩ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে করোনা মহামারির বিধিনিষেধ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।