খুলনায় নর্দান ইউনিভার্সিটির এন্ট্রেপ্রেনিওরশীপ উদ্বোধন

খুলনায় নর্দান ইউনিভার্সিটির এন্ট্রেপ্রেনিওরশীপ উদ্বোধন
খুলনায় নর্দান ইউনিভার্সিটির এন্ট্রেপ্রেনিওরশীপ উদ্বোধন

নিউজ ডেস্ক : নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি খুলনাতে এন্ট্রেপ্রেনিওরশীপ সেন্টার ‘NUBTK EC’ এর আনুষ্ঠানিক উদ্বোধন ওওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ৬ মে এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান ও ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝ থেকে উদ্যোক্তা গড়ে ওঠাকে উৎসাহিত করা এবং উদ্যোক্তাউন্নয়নে এ অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর সক্ষমতা তৈরির উদ্দেশ্যে ইউরোপিয়ান কমিশন এর ইরোসমাস প্লাস কর্মসূচির অধীনে নর্দানইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি খুলনা সহ খুলনাঞ্চলের ছয়টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং জার্মানির Leipzig University ও পোল্যান্ডের Maritime University of Stettin এর যৌথ অংশগ্রহণে “More Entrepreneurial Life at Bangladeshi Universities” (MELBU) শিরোনামে তিন বছর মেয়াদী আন্তর্জাতিক উদ্যোক্তা উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে।

উক্ত প্রকল্পের অংশ হিসেবে ‘এনইউবিটিকে ইন্ট্রেপ্রেয়নরশীপ সেন্টার’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন নর্দান ইউনিভার্সিটি অফবিজনেস এন্ড টেকনোলজি খুলনা এর উপাচার্য অধ্যাপক ডঃ আবু ইউসুফ মোহাম্মদ আব্দুল্লাহ। এবং কি-নোট স্পিকার ছিলেন খুলনাবিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোঃ নূর-উন-নবী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ মোঃ শাহ আলম এবং ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার বায়ো-মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রবিউল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধানসহযোগী অধ্যাপক এস. এম. মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা NUBTK EC-এর মূল উদ্দেশ্য সম্পর্কে বলেন, “ছাত্র-ছাত্রদীদের উদ্যোক্তা হতে সহযোগিতা করা এবং উৎসাহিতকরা এই সেন্টারের মূল উদ্দেশ্য। বিভিন্ন সেমিনার, কর্মশালার মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা, উদ্যোক্তাদের উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে যেসবসমস্যা হয়, তা সমাধানে সহায়তা করাও এর উদ্দেশ্য” বলে জানান বক্তারা।

সার্বিক তত্ত্ববোধন ও উপস্থাপনা করেন যথাক্রমে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক এস এম মিসবাউদ্দিন ও মোঃ রাফিউল ইসলাম।

অনুষ্ঠানে এর বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।