ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান খাদ্যমন্ত্রীর

ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান খাদ্যমন্ত্রীর
ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান খাদ্যমন্ত্রীর

নিউজ ডেস্ক : চলতি মৌসুমে ধান-চাল ক্রয়ে গতি ত্বরান্বিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী বুধবার ভার্চুয়াল প্লাটফর্মে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সাথে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ সংক্রান্ত অনলাইন মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। সভায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আওতাধীন প্রতিটি জেলার করোনা মোকাবেলা পরিস্থিতি, চলতি বোরো ধান কাটা-মাড়াই, সরকারিভাবে ধান চাল সংগ্রহসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, এবারের প্রকিউরমেন্ট যেন কৃষকবান্ধব প্রকিউরমেন্ট হয়। সরকারি গুদামে কৃষক ধান দিতে এসে কোনোভাবেই যেন হয়রানির শিকার না হয় এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক করেন। তিনি আরো বলেন, চালের মান নিয়ে কোনো আপোষ নেই। ধান-চাল সংগ্রহের ক্ষেত্রে প্রতিটি উপজেলায় সংগ্রহ কমিটি রয়েছে। সংশ্লিষ্ট কমিটিকে কৃষকদের যেকোন সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধানের নির্দেশ দেন তিনি।

খাদ্য মন্ত্রনালয়ের সচিব ডক্টর মোছাম্মৎ নাজমানারা খানুমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আওতাধীন প্রতিটি জেলার জেলা প্রশাসকগণ, জেলা খাদ্য নিয়ন্ত্রকগণ এবং প্রতিটি জেলার মিল মালিক প্রতিনিধিবৃন্দ ।