ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় ফান্ড চলমান

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় ফান্ড চলমান
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় ফান্ড চলমান

নিউজ ডেস্ক : ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনা মহামারি মোকাবেলাতোদের সামার-২০২১ সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখছে । বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ করোনা মোকাবিলায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে গেল বছর এই পদক্ষেপ গ্রহণ করেছিল ।

ব্র্যাক ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ অব্যাহত রাখার ঘোষণা দিয়ে উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং জানান, দ্বিতীয় ঢেউয়ের সময় শিক্ষার্থীদের সমস্যা বিবেচনায় নিয়ে, তাদের কল্যাণ সাধনের বিষয়ে ব্র্যাক ইউনিভার্সিটি ফান্ডটি চলমান রাখছে। উপাচার্য বলেন, শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে, এই সংকটকালে শিক্ষার্থীদের কল্যাণে সবসময় একধাপ এগিয়ে কিছু করার চেষ্টা করেছি আমরা।

ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সামার-২০২১ সেমিস্টারেও আগের সেমিস্টারগুলোর মতোই অর্থ সহায়তা পাবেন। শিক্ষার্থীরা নন-টিউশন ফি এর ক্ষেত্রে ১০০ শতাংশ ওয়েভারসহ ১০ শতাংশ টিউশন স্কলারশিপ পাবেন। সীমিত সংখ্যক শিক্ষার্থী প্রয়োজনের ভিত্তিতে ১০ শতাংশ থেকে শুরু করে ১০০ শতাংশ টিউশন স্কলারশিপের সুবিধাও পেতে পারেন।

ব্র্যাক ইউনিভার্সিটি গত তিনটি সেমিস্টারে শিক্ষার্থীদের মোট ৬৬ কোটি টাকার অর্থ সহায়তা করেছে।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শিক্ষার্থীদের জন্য সামার-২০২১ সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। করোনা মোকাবিলায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে গেল বছর এই পদক্ষেপ গ্রহণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ অব্যাহত রাখার ঘোষণা দিয়ে ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং জানান, দ্বিতীয় ঢেউয়ের সময় শিক্ষার্থীদের সমস্যা বিবেচনায় নিয়ে, তাদের কল্যাণ সাধনের বিষয়ে ব্র্যাক ইউনিভার্সিটি ফান্ডটি চলমান রাখছে। তিনি বলেন, ‘শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে, এই সংকটকালে শিক্ষার্থীদের কল্যাণে সবসময় একধাপ এগিয়ে কিছু করার চেষ্টা করেছি আমরা।’

সামার-২০২১ সেমিস্টারেও আগের সেমিস্টারগুলোর মতোই অর্থ সহায়তা পাবেন ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। প্রত্যেক শিক্ষার্থী নন-টিউশন ফি এর ক্ষেত্রে ১০০ শতাংশ ওয়েভারসহ ১০ শতাংশ টিউশন স্কলারশিপ পাবেন। এ ছাড়াও, সীমিত সংখ্যক শিক্ষার্থী প্রয়োজনের ভিত্তিতে ১০ শতাংশ থেকে শুরু করে ১০০ শতাংশ টিউশন স্কলারশিপের সুবিধাও পেতে পারেন।

গত তিনটি সেমিস্টারে শিক্ষার্থীদের মোট ৬৬ কোটি টাকার অর্থ সহায়তা করেছে ব্র্যাক ইউনিভার্সিটি। সংবাদ বিজ্ঞপ্তি।