জনগণকে সকল প্রকার সাহায্য করছে সরকার : পরিবেশমন্ত্রী

জনগণকে সকল প্রকার সাহায্য করছে সরকার : পরিবেশমন্ত্রী
জনগণকে সকল প্রকার সাহায্য করছে সরকার : পরিবেশমন্ত্রী

নিউজ ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষকে যতপ্রকারে সহায়তা করা যায়, তার সবই করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার।
বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সকল প্রকার অসহায় জনগোষ্ঠীকে সাহায্য করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। বর্তমান সরকার একজন লোককেও গৃহহীন রাখবে না, সবাইকে গৃহ নির্মাণ করে দিচ্ছে ।

মঙ্গলবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মধ্যে বড়লেখা ফাউন্ডেশন ইউকে কর্তৃক খাদ্য সহায়তা প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে করোনা ভাইরাসের সংক্রমণ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো অবস্থানে আছে। তিনি এসময় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, সংগঠন ও বিত্তবান মানুষকে সমাজের পিছিয়ে পড়া মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানান। তিনি নিয়মিত হাত ধোয়া, বাড়ির বাইরে সবাইকে মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব মেনে চলা সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সায়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম আল ইমরান, বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, ইউকে ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী সাংবাদিক কায়ছারুল ইসলাম সুমন প্রমুখ। সভাপতিত্ব করেন বড়লেখা ফাউন্ডেশন ইউকের সভাপতি রেজাউল ইসলাম মিন্টু।

উল্লেখ্য, অনুষ্ঠানে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ২ শত ৫০ পরিবারকে চাল, ডাল, আলু, তেল সেমাইসহ ১ হাজার টাকার প্যাকেট বিতরণ করা হয় ।