গুগল, মাইক্রোসফট ও অ্যাপল ভারতকে সহায়তার প্রতিশ্রুতি

গুগল, মাইক্রোসফট ও অ্যাপল ভারতকে সহায়তার প্রতিশ্রুতি
গুগল, মাইক্রোসফট ও অ্যাপল ভারতকে সহায়তার প্রতিশ্রুতি

নিউজ ডেস্ক : বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল, অ্যাপেল ও মাইক্রোসফট করোনার এই দুঃসময়ে পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে । গুগল ও মাইক্রোসফট তাদের সহায়তার অঙ্গীকার ব্যক্ত করার পর মঙ্গলবার যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহত্তম টেক জায়ান্ট অ্যাপেলের সিইও টিম কুক টুইট করে করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক এবং অন্য সাহায্য দেওয়ার কথা বলেছেন।

সোমবার ভারতকে সহযোগিতার হাত বাড়ানোর কথা বলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা।

এখন প্রতিদিন সাড়ে ৩ লাখের বেশি মানুষ করোনায় সংক্রমিত হচ্ছেন। দ্বিতীয় ঢেউ করোনার রীতিমতো সুনামির মতো আছড়ে পড়েছে। অক্সিজেনসহ নানা চিকিৎসা সরঞ্জামের প্রকট অভাব। বিশ্বের বিভিন্ন দেশ এই পরিস্থিতিতে অক্সিজেন ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের পাশে এসে দাঁড়াচ্ছে, এগিয়ে আসছে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানও।

গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। আবার সেই সঙ্গে প্রযুক্তিগত সাহায্যও করবে। মাইক্রোসফটের পক্ষ থেকেও ভারতে সব রকম প্রযুক্তিগত সাহায্য করা হবে বলে জানানো হয়েছে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী টিম কুক টুইটে জানায়, ভারতের পাশে রয়েছে অ্যাপেলের গোটা পরিবার। এই সঙ্কট মোকাবিলায় সব রকম সাহায্য করা হবে ভারতকে। ভারত সরকারের কোন তহবিলে সেই অর্থ দান করা হবে নাকি ইউনিসেফ বা ওই রকম কোনো তৃতীয় পক্ষের মাধ্যমে সাহায্য এসে পৌঁছাবে।