হেফাজতের খালেদ সাইফুল্লাহ গ্রেপ্তার

হেফাজতের খালেদ সাইফুল্লাহ গ্রেপ্তার
হেফাজতের খালেদ সাইফুল্লাহ গ্রেপ্তার

নিউজ ডেস্ক : হেফাজতের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ আইয়ুবী মতিঝিলের সাম্প্রতিক সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার করেছে র‌্যাব।

মানিকগঞ্জের সিংগাইর থেকে বৃহস্পতিবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

এএসপি জানান, সাম্প্রতিক হেফাজতের নাশকতা ও সহিংসতার ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে গ্রেপ্তার করা হয়েছে।তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাম্প্রতিক অভিযানে হেফাজতের এ নিয়ে ১৬ নেতাকে গ্রেপ্তার করা হলো।

বুধবার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহসভাপতি মাওলানা খুরশিদ আলম কাসেমী এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও খেলাফত মজলিশের যুগ্ম মহাসচিব ফতি শারাফত হোসাইনকে গ্রেপ্তার করা হয়। এরআগে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও খেলাফত মজলিশের যুগ্ম মহাসচিব আতাউল্লাহ আমিনকে।

ডিবির কর্মকর্তারা জানান, বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসার বিরোধিতার নামে গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় তাণ্ডব চালায় হেফাজতের নেতাকর্মীরা।

ওইদিন চট্টগ্রামেও পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটে। পরে বিক্ষোভ ও হরতাল কর্মসূচিতে ব্রাক্ষণবাড়ীয়াসহ বিভিন্ন স্থানে নাশকতার ঘটনা ঘটে। এঘটনায় হেফাজতের কেন্দ্রীয় নেতাদের ইন্ধন ছিল বলে অভিযোগ রয়েছে।