খাবার ও চিকিৎসা নিশ্চিত না করলে বিদ্রোহ : ডা. জাফরুল্লাহ

খাবার ও চিকিৎসা নিশ্চিত না করলে বিদ্রোহ : ডা. জাফরুল্লাহ
খাবার ও চিকিৎসা নিশ্চিত না করলে বিদ্রোহ : ডা. জাফরুল্লাহ

নিউজ ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এক সপ্তাহের মধ্যে লকডাউনে ক্ষতিগ্রস্তদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে না দিলে, সবার চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত না করলে বিদ্রোহ শুরু হবে । সরকারকে করোনা মোকাবিলায় সবাইকে সঙ্গে নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে বৃহস্পতিবার ‘লকডাউনে মানুষের হাহাকার বন্ধে ঘরে ঘরে খাদ্য পৌঁছাও’ শীর্ষক নাগরিক প্রতীকী অবস্থান থেকে এ আহ্বান জানান। জনগণ খাবার না পেলে, স্বাস্থ্যসেবা না পেলে তারা ট্যাক্স দেওয়া বন্ধ করে দেবে। দেশে অরাজকতা সৃষ্টি হবে বলেও হুঁশিয়ারি দেন ডা. জাফরুল্লাহ।

ডা: জাফরুল্লাহ বলেন, বাংলাদেশে করোনায় নতুন করে সোয়া দুই কোটি মানুষ দরিদ্র হয়েছেন খবরে এসেছে। মাননীয় প্রধানমন্ত্রী সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ করে জনগণের সঙ্গে মশকরা করেছেন। সমাজের ধনীদের সহায়তার হাত নিয়ে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি। বলেন, আপনারা এ দুর্যোগে এগিয়ে না এলে জাতি আপনাদের ক্ষমা করবে না।

তিনি আগামী সোমবার থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ঢাকা শহরে বাড়ি বাড়ি গিয়ে করোনার চিকিৎসা দেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন গণসংহতি আন্দোলনের সদস্য জুলহাসনাইন বাবু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, সাদেক খান, ইশতিয়াক আজিজ উলফাত, গোলাম মাওলা চৌধুরী, নৃবিজ্ঞানী রেহনুমা আহমেদ আরও অনেকে।