করোনায় আরও ৯৮ জনের মৃত্যু

করোনায় আরও ৯৮ জনের মৃত্যু
করোনায় আরও ৯৮ জনের মৃত্যু

নিউজ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯৮ জনের মৃত্যু হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৭৮১ জনে।

২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪ জন। দেশে এ পর্যন্ত ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে। বুধবার করোনায় ৯৫ জনের মৃত্যু এবং ৪ হাজার ২৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৪২৯ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৬৩ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত ৫২ লাখ ৭৭ হাজার ১১২ জনের।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ২৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৪২ হাজার ৪৪৯ জন। অর্থাৎ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৯৮ জনের মধ্যে পুরুষ ৬২ জন, নারী ৩৬ জন। পুরুষ মৃত্যু হার ৭৩ দশমিক ৭২ শতাংশ, নারী মৃত্যু হার ২৬ দশমিক ২৮ শতাংশ।

করোনায় মারা যাওয়া ৯৮ জনের মধ্যে ২ জনের বয়স ১১ থেকে ২০, একজন ২১ থেকে ৩০, ২ জন ৩১ থেকে ৪০ বছরের। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন। ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ৫৯ জন।