লকডাউনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত

লকডাউনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত
লকডাউনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত

নিউজ ডেস্ক : চলমান লকডাউনে এবার অভ্যন্তরীণ রুটের বন্ধ থাকা ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার থেকে বিমানের ফ্লাইটগুলো চলতে শুরু করবে। মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, পিআর) তাহেরা খন্দকার এ তথ্য জানান ।

তাহেরা খন্দকার বলেন, আগামী বৃহস্পতিবার ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, বরিশাল, যশোর, সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিস্তারিত তথ্য ও টিকেট সংগ্রহের জন্য যাত্রীদের বিমানের বিক্রয় অফিসে যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে।

আগামীকাল বুধবার থেকে অভ্যন্তরীণ সব রুটে সীমিত পরিসরে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক জরুরি কাজে নিয়োজিত যাত্রীদের প্রয়োজনের কথা বিবেচনায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে । তাছাড়া প্রবাসীদের জন্য পাঁচ দেশ-সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানের বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলবে বলে বেবিচেক জানিয়েছে।

গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।