ভারতে একদিনে মৃত্যু ২ হাজার আক্রান্ত ৩লাখ

ভারতে একদিনে মৃত্যু ২হাজার আক্রান্ত ৩লাখ
ভারতে একদিনে মৃত্যু ২হাজার আক্রান্ত ৩লাখ

নিউজ ডেস্ক : ভারতে করোনার ঊর্ধ্বগতি সংক্রমণে নতুন নতুন রেকর্ড হচ্ছে প্রতিদিন । দেশটিতে এই প্রথমবারের মতো একদিনে ২ হাজারের বেশি করোনা রোগীর মৃত্যুর ঘটনা ঘটলো ।

এনডিটিভির জানা যায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে, যা একটি রেকর্ড। দেশটিতে এছাড়া ফের সংক্রমণের নতুন রেকর্ড দেখলো। করোনায় নতুন করে ২ লাখ ৯৫ হাজার ৪১ জনের দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

ভারতে একটানা ৭ দিন দুই লাখের উপর সংক্রমণ । দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহামারি পরিস্থিতি খারাপ হলেও এখনই লকডাউন দেওয়ার পক্ষপাতি নন । তিনি বলেন, লকডাউন হবে করোনা মহামারি মোকাবেলার শেষ অস্ত্র।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক পরিসংখ্যানে জানা যায়, ১৮ এপ্রিল থেকে দেশটিতে প্রতি ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮৯৫ জন। আর একই সময়ে মৃত্যু হয়েছে ৬২ জনের।

সোমবার ১৯ এপ্রিল সংখ্যা বেড়ে ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু হয়েছে যথাক্রমে ১১ হাজার ৪০৮ এবং ৬৭। মঙ্গলবার ২০ এপ্রিল সংক্রমণ সামান্য কমলেও (ঘণ্টায় ১০ হাজার ৭৯৮) ঘণ্টাপ্রতি মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৭৩ জনে।

ভারতের মহারাষ্ট্র রাজ্য প্রতিদিন সংক্রমণের মতোই মৃত্যুর তালিকাতেও শীর্ষে । স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বুধবার ২১ এপ্রিল সিদ্ধান্ত নেবেন, রাজ্যে লকডাউন কার্যকর করা হবে কি-না। কেরালায় গতকাল থেকেই দুই সপ্তাহব্যাপী নৈশ কার্ফু বলবৎ রয়েছে।

এখন পর্যন্ত ভারতে ১ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮২ হাজার ৫৭০ জনের।