নান্দাইলে পলিথিন ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জেল

নান্দাইলে পলিথিন ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জেল
নান্দাইলে পলিথিন ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জেল

জালাল উদ্দিন মন্ডল, নান্দাইল প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে মোঃ বাদল মিয়া (৫০) নামে এক পলিথিন ব্যবসায়ীকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার ২১ এপ্রিল বিকাল সারে চারটার দিকে নান্দাইল বাজারে এক ব্যবসায়ীকে এ সাজা দেওয়া হয়।

জানা যায়, র‌্যাব ১৪ এর ময়মনসিংহের এ এসপি বেলায়েত হোসেনের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে সিভিল বেশে দোখান সনাক্ত করে। পরবর্তীতে পোশাকধারী র‌্যাব সদস্যরা দোখান ঘিরে ফেলে।

নান্দাইল উপজেলা ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিনের নেতৃত্বে অভিযুক্তের গোডাউন তল্লাশি করে ৪ টনের বেশি পলিথিন জব্দ করে গোডাউন সিলগালা করে দেয়। এসময় নান্দাইল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহান সহ অন্যান্য ব্যবসায়ি প্রতিনিধি সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যাবের এ এসপি বেলায়েত হোসেন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেছি। তার গোডাউন থেকে ৪ টনের বেশি পলিথিন যার বাজার মূল্য আনুমানিক ৭ লক্ষ টাকা এছাড়া আইসক্রিম তৈরির কৃত্রিম নারিকেল ও মিষ্টিতে ব্যবহৃত হয় এমন কেমিক্যাল পাওয়া গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন জানান, র‌্যাব পরিচালিত অভিযানে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড বৃদ্ধি পাবে। তিনি আরও জানান এর আগে একই ধরনের অপরাধের জন্য তাকে বিভিন্ন সাজা দেওয়া হয়েছিল।