কুমিল্লায় ৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

কুমিল্লায় ৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
কুমিল্লায় ৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

নিউজ ডেস্ক: কুমিল্লা আদর্শ সদর উপজেলার প্রান্তিক কৃষকের মাঝে চলতি মৌসুমের আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার অংশ হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

সামাজিক দূরত্ব বজায় রেখে বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মোট ৫০ জন কৃষকের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, খরিপ-১/২০২১-২২ অর্থবছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষকের মাঝে ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলাধীন ৬টি ইউনিয়নের ৩শ জন কৃষকের মাঝে বিনামূল্যেও এ বীজ ও সার বিতরণ করা হবে।

উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন বাসসকে বলেন, আগামীতে যেন দেশে খাদ্য সংকট না হয় সেজন্য সরকারি নির্দেশনা মোতাবেক আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সঠিক সময়ে বীজতলা তৈরি, রোপণ, সেচসহ শ্রমিক সংকট কাটিয়ে ওঠার জন্য কৃষির যান্ত্রীকিকরণ ও অন্যান্য ব্যবস্থা গ্রহণ করতে বিভিন্ন কৌশল নিয়ে কুমিল্লা সদর উপজেলা কৃষি বিভাগ সবসময় কৃষকের পাশে আছি।

বর্তমান করোনা সংকটেও কৃষি উৎপাদন যেন ব্যাহত না হয় আমাদের কৃষি বিভাগের কর্মীরা সার্বক্ষণিক মাঠে কাজ করছেন বলে জানান।