সড়কের কাজ দ্রুত শেষ করার নির্দেশ : সেতু মন্ত্রীর

সড়ক, মহাসড়কের কাজ দ্রুত শেষ করার নির্দেশ : সেতু মন্ত্রীর
সড়ক, মহাসড়কের কাজ দ্রুত শেষ করার নির্দেশ : সেতু মন্ত্রীর

নিউজ ডেস্ক : আসন্ন ঈদ ও বর্ষাকালকে সামনে রেখে দ্রুত সড়ক-মহাসড়কের নির্মাণকাজ এগিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মন্ত্রী সোমবার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে রংপুর সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, দেশব্যাপী লকডাউন চলাকালে সড়কে যান চলাচলে নিষেধাজ্ঞার কারণে সড়ক-মহাসড়ক খালি রয়েছে। এখনই সড়ক-মহাসড়ক মেরামত ও সংস্কারের উপযুক্ত সময়। সড়ক নির্মাণে গুণগতমান নিশ্চিতের বিষয়টিকে গুরুত্ব দিয়ে তিনি বলেন, রংপুর সড়ক জোনের অধীনে যে সকল সড়কের মেরামত ও সংস্কারকাজ চলমান তা ঈদের এক সপ্তাহ আগেই শেষ করে সড়ককে যানবাহন চলাচলের উপযোগী রাখতে হবে।

বিআরটিসি’র বহরে সম্প্রতি দেড় হাজারের বেশি বাস-ট্রাক যুক্ত করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিআরটিসি’কে লাভজনক প্রতিষ্ঠানে রূপ দিতে এগুলো সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে। বিআরটিএ’র লাইসেন্স কার্ড সরবরাহ দ্রুত করার বিষয়টিকে গুরুত্ব দিয়ে তিনি বলেন, বিআরটিএ’র সেবা কার্যক্রমে স্বচ্ছতা আনতে হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল মালেক, রংপুর সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাগণ সভায় অনলাইনে সংযুক্ত ছিলেন।