করোনা বৃদ্ধিতে ভারত সফর বাতিল করলেন বরিস জনসন

বরিস জনসনের করোনার কারণে ভারত সফর বাতিল
বরিস জনসনের করোনার কারণে ভারত সফর বাতিল

নিউজ ডেস্ক : ভারতে আগামী সপ্তাহে যে সফরের পরিকল্পনা ছিল তা বাতিল করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশটিতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় এ সফর বাতিল করেন বরিস জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রী সোমবার সাংবাদিকদের কাছে এ সিদ্ধান্তের কথা জানান ।

তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত দুঃখজনক হলেও নরেন্দ্র মোদী ও আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, এই সফর হবে না। আমি মনে করি, এ সফর স্থগিত করাই সংবেদনশীল হবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর জানুয়ারি মাসে ভারতে সফরে আসার কথা ছিল । ওইসময় যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেশি থাকায় সফরটি স্থগিত করা হয়।

সফর বাতিলের বিষয়টি যুক্তরাজ্য ও ভারত সরকারের এক যৌথ বিবৃতিতেও জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সফরে যাওয়ার পরিবর্তে মাসের শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনালাপের মাধ্যমে দুই দেশের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

ভারত বিশ্বে করোনা সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে আছে । সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা দেড় কোটি এবং মৃতের সংখ্যা পৌনে দুই লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণ ঠেকাতে সোমবার রাত থেকে দিল্লিতে আবারও লকডাউন শুরু হচ্ছে।